জয় দিয়ে শুরু করলো পিএসজি ও ম্যানইউ

সংগৃহীত ছবি

জয় দিয়ে শুরু করলো পিএসজি ও ম্যানইউ

অনলাইন ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুমের প্রথম ম্যাচে শুক্রবার দিবাগত রাতে মাঠে নেমেছিল ম্যানচেস্টার ইউনাইটেড ও ফুলহ্যাম। ওল্ড ট্র্যাফোর্ডে লিগের উদ্বোধনী ম্যাচে জিকর্জির শেষ মুহূর্তের গোলে জয় পায় ম্যানইউ।  

অন্যদিকে বড় জয় দিয়ে লিগ ওয়ানের নতুন মৌসুম শুরু করেছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। লে হাভেরকে ৪-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছে ফরাসি জায়ান্টরা।

ওল্ড ট্র্যাফোর্ডে শুরু থেকেই বল দখলে এগিয়ে ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। বেশ কিছু সুযোগও তৈরি করেছিল রেড ডেভিলরা। তবে সেই সুযোগ কাজে লাগাতে পারছিল না তারা। অন্যদিকে প্রতি আক্রমণে উঠে ভীতি ছড়ালেও ইউনাইটেডের রক্ষণ ভাঙতে পারেনি ফুলহ্যাম।

ম্যাচের একেবারে শেষদিকে ৮৭ মিনিটে গোল করেন ইয়োশুয়া জিকর্জি। তার গোলেই জয় দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের অভিযান শুরু করলো টেন হাগের দল।
 
এর আগে গত ফেব্রুয়ারিতে এই দুই দলের সবশেষ দেখায় ২-১ গোলে হেরেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। সেই হারের প্রতিশোধ নিলো এবার। ম্যাচের শুরু থেকেই দাপট ছিল ইউনাইটেডের। ৫৫ শতাংশ বল দখলে রেখে ১৪টি শট নিয়েছে তারা, লক্ষ্যে ছিল পাঁচটি। অন্যদিকে ১০ টি শট নিয়েছিল ফুলহ্যাম। তারমধ্যে লক্ষ্যে ছিল মাত্র দুটি শট।

ম্যাচের ১৩ মিনিটে ২৫ গজ দূর থেকে শট নেন ফুলহ্যামের কেনি টেটে। তবে দারুণ এক সেইভ দেন গোলরক্ষক ওনানা। প্রথমার্ধে এই একটি শটই লক্ষ্যে ছিল ফুলহ্যামের। ২৭ মিনিটে এগিয়ে যেতে পারতো ইউনাইটেড। ব্যাকপাস পেয়ে বিপদমুক্ত করতে গিয়ে ক্যাসেমিরোর কাছে বল পাঠান ফুলহ্যামের গোলরক্ষক বার্নড লেনো। তার কাছ থেকে বল নিয়ে জোরালো শট নেন ব্রুনো ফের্নান্দেস। তবে পা দিয়ে তা ঠেকিয়ে দেন গোলরক্ষক লেনো।
 
এর ঠিক সাত মিনিট পর আরও একটি সুযোগ পান ইউনাইটেড অধিনায়ক। ক্যাসেমিরোর দারুণ পাস ডি বক্সে পেয়ে শট নেন তিনি। এবারও ফের্নান্দেসের শট ফিরিয়ে দেন লেনো। ৩৭ মিনিটে সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি ক্যাসেমিরো। কর্নার থেকে দারুণ একটি হেড করেছিলেন, তবে লক্ষ্যে রাখতে পারেননি।
 
দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে আবারও দলকে বাঁচিয়ে দেন ফুলহ্যামের গোলরক্ষক। রাশফোর্ডের কাছ থেকে বল পেয়ে পেনাল্টি স্পটের কাছ থেকে মাউন্টের নেয়া শট ঠেকিয়ে দেন লেনো। তার দুই মিনিট পর কোবি মাইনোর শট বেরিয়ে যায় পোস্ট ঘেঁষে।
 
৭৪ মিনিটে প্রতি আক্রমণে দারুণ এক সুযোগ পায় ফুলহ্যাম। তবে গোল হতে দেননি আর্জেন্টাইন ডিফেন্ডার লিসান্দ্রো মার্টিনেজ। চমৎকার স্লাইডে কর্নারের বিনিময়ে দলকে রক্ষা করেন এই ডিফেন্ডার। ৮৭ দারুণ এক গোলে এগিয়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। ক্যাসেমিরোর কাছ থেকে বল পেয়ে দারুণ ক্রস করেন গার্নাচো। ৬১ মিনিটে বদলি নামা জিকর্জি গার্নাচোর ক্রস থেকে দারুণ এক ফিনিশিংয়ের মাধ্যমে গোল করে দলকে এগিয়ে দেন। তার একমাত্র গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড।

অন্যদিকে লিগ ওয়ানের উদ্বোধনী ম্যাচে বড় জয় পেয়েছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। ম্যাচের শুরুতেই লিড পায় পিএসজি। ৩ মিনিটে লি কাং-ইনের গোলে এগিয়ে ফরাসি জায়ান্টরা। এরপর প্রথমার্ধে আর কোনও গোল না হলে ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় প্যারিসের ক্লাবটি। দ্বিতীয়ার্ধের ৪৮ মিনিটেই গোল শোধ দেন লে হাভের। এরপর একের পর আক্রমণ চালায় পিএসজি।

ম্যাচের একেবারে শেষদিকে গোল পায় পিএসজি। শেষের পাঁচ মিনিটে প্রতিপক্ষের জালে তিনবার বল জড়ান পিএসজির খেলোয়াড়েরা। ৮৫ মিনিটে গোল করে দলকে ২-১ গোলে এগিয়ে দেন দেম্বেলে। পরের মিনিটেই গোল করেন বারকোলা। স্কোরলাইন তখন ৩-১। তার ঠিক চার মিনিট পর খেলার শেষ মিনিটে গোল করে ব্যবধান বাড়ান কোলো মুয়ানি। শেষ পর্যন্ত ৪-১ গোলের জয় দিয়ে লিগ ওয়ানের নতুন মৌসুম শুরু করে পিএসজি।  

news24bd.tv/কেআই