ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ ইমন মারা গেছেন

কলেজছাত্র ইমন (১৮)।

ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ ইমন মারা গেছেন

অনলাইন ডেস্ক

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নিয়ে সংঘর্ষে পেটে গুলিবিদ্ধ হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় টাঙ্গাইলের গোপালপুরের মেধাবী কলেজছাত্র ইমন (১৮) মারা গেছেন।

রোববার (১৮ আগস্ট) সকালে মারা যান তিনি।

এর আগে ৪ আগস্ট মির্জাপুরের গোরাই এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় ছাত্র-জনতার। এ সময় পুলিশের একটি বুলেট ইমনের বুকে আঘাত করে পিঠ দিয়ে বের হয়ে যায়।

আহতাবস্থায় প্রথমে তাকে স্থানীয় একটি হাসপাতালে এবং পরে মির্জাপুর কুমুদিনী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থা গুরুতর হওয়ায় পরে তাকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়। পথে তল্লাশি করে পুলিশ। আন্দোলনকারী জানতে পেরে গাড়ি থেকে নামিয়ে ইমনসহ সবাইকে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ করে পরিবার।

জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শুরু থেকেই সামনের সারিতে ছিলেন কলেজছাত্র ইমন আলী। ১০ বছর বয়সে বাবা হারানো চারজনের পরিবারে ইমনই ছিলেন একমাত্র কর্মক্ষম, ফলে ছেলের চিকিৎসার ব্যয় বহনে এরইমধ্যে সহায় সম্বল বিক্রি করেছেন মা রিনা বেগম।
 
বাবার মৃত্যুর পর ইমনই হয়ে ওঠেন পরিবারের একমাত্র উপার্জনক্ষম। পড়ালেখার পাশাপাশি টিউশনি করে হাল ধরেন পরিবারের। ইমনের ছোট আরও দুই ভাই আর এক বোনের সংসারে মানুষের বাড়িতে কাজ করে জীবিকা নির্বাহ করেন রিনা বেগম।

news24bd.tv/DHL