বিসিবির পরবর্তী সভাপতি সম্পর্কে যা জানা গেল

ফাইল ছবি

বিসিবির পরবর্তী সভাপতি সম্পর্কে যা জানা গেল

অনলাইন ডেস্ক

রাজনৈতিক পটপরিবর্তনে সংকটকালীন সময় পার করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বোর্ড সভাপতি সাবেক ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন এখনো লাপাত্তা। আড়ালে আছেন বোর্ডের অনেক পরিচালক, যারা প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। ফলে এক প্রকার অস্থিরতার মধ্যে দিয়ে চলছে বিসিবির কার্যক্রম।

তবে বোর্ডকে সচল করতে আলোচনা চালিয়ে যাচ্ছেন অন্তবর্তীকালীন সরকারের ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজিব ভুঁইয়া। গত কয়েকদিনের মতো সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে আজও চলমান পরিস্থিতি থেকে বের হওয়ার উপায় খোঁজার কথা জানিয়েছেন তিনি। আইসিসির আইনের মধ্যে থেকে বিসিবি পুনর্গঠনের কথাও শোনা গেছে গত কয়েকদিন।

নতুন বোর্ড সভাপতি হওয়ার আলোচনায় এতদিন শীর্ষে ছিলেন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুল হকের নাম।

বিকেএসপির সাবেক উপদেষ্টা ও ক্রিকেট বিশ্লেষক নাজমুল আবেদীন ফাহিমের নামও আলোচনায় ছিল। তবে এখন জানা যাচ্ছে, সব জল্পনা পেছনে ফেলে বিসিবির পরবর্তী সভাপতি হচ্ছেন সাবেক প্রধান নির্বাচক ফারুক আহমেদ।

বোর্ড সভাপতি হওয়ার ব্যাপারে ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদের সঙ্গে গত কয়েকদিনে বেশ কয়েকবার যোগাযোগ ও বৈঠক হয়েছে ফারুকের। শেষ বৈঠকে ছিলেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী সুজনও।

তবে এই মুহূর্তে বিসিবির কোনো কার্যক্রমের সঙ্গে নেই ফারুক। তাই তাকে বোর্ডে যুক্ত করার প্রক্রিয়া ছিল সেই বৈঠকের বিষয়বস্তু।

জানা গেছে, খেলোয়াড় কোটায় জাতীয় ক্রীড়া পরিষদের মাধ্যমে বিসিবির পরিচালক হবেন ফারুক। এরপর পরিচালকদের ভোটে সভাপতি মনোনীত হবেন তিনি। আর এ দায়িত্ব দেওয়া হলে নেওয়ার ব্যাপারে সম্মত হয়েছেন ফারুকও।

সর্বশেষ বিসিবিতে প্রধান নির্বাচক হিসেবে কাজ করেছিলেন তিনি। তবে ২০১৬ সালের জুনে বিতর্কিত দ্বি-স্তরবিশিষ্ট দল নির্বাচন–প্রক্রিয়া প্রত্যাখান করে পদত্যাগ করেন সাবেক এই অধিনায়ক।

news24bd.tv/SHS