বোর্ড পরিবর্তন চাইলে, আমার তাতে সমস্যা নেই: হাথুরুসিংহে

সংবাদ সম্মেলনে কথা বলছেন চন্ডিকা হাথুরুসিংহে

বোর্ড পরিবর্তন চাইলে, আমার তাতে সমস্যা নেই: হাথুরুসিংহে

অনলাইন ডেস্ক

রাজনৈতিক পটপরিবর্তনে সংকটকালীন সময় পার করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বোর্ড সভাপতি সাবেক ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন এখনো লাপাত্তা। আড়ালে আছেন বোর্ডের অনেক পরিচালক, যারা প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। শোনা যাচ্ছে, যেকোনো সময় পদত্যাগ করতে পারেন পাপন।

এছাড়া পরিচালকদের মধ্যেও আসবে পরিবর্তন।  

এরইমধ্যে পদত্যাগ করেছেন ক্রিকেট অপারেশনস বিভাগের প্রধান জালাল ইউনূস। পদত্যাগ করতে বলা হয়েছে, আহমেদ সাজ্জাদুল আলম ববিকেও। তারা দুজনেই পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) মনোনয়নে।

 

আরও পড়ুন: বিসিবির পরবর্তী সভাপতি সম্পর্কে যা জানা গেল

এদিকে, বোর্ডে পরিবর্তন আসলে, নতুন সভাপতি আসলে পরিবর্তন আসতে পারে কোচিং প্যানেলেও। বাতাসে যখন এমন গুঞ্জন, তখন মুখ খুলেছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ দল এখন পাকিস্তানে। সিরিজের প্রথম টেস্টকে সামনে আজ সোমবার (১৯ আগস্ট) সংবাদ সম্মেলনে আসেন টাইগারদের হাথুরুসিংহে। সেখানেই নিজের ভবিষ্যৎ নিয়ে কথা বলেছেন এই কোচ।

হাথুরু বলেছেন, ‘বাংলাদেশে (ক্রিকেট বোর্ডে) কী চলছে আমি আসলে জানি না। আমার ভবিষ্যতের কথা বললে, যতদিন পর্যন্ত চুক্তির মেয়াদ আছে, আমি দায়িত্ব পালনের দিকে তাকিয়ে আছি। বোর্ড যদি বদলে যায় এবং তারা যদি পরিবর্তন চায়, আমার তাতে সমস্যা নেই। তারা যদি আমাকে চালিয়ে নিতে বলে, আমাকে নিয়ে খুশি থাকে, আমিও খুশি মনে দায়িত্ব পালন করব। ’

আরও পড়ুন: যে কারণে মেয়র-চেয়ারম্যানদের অপসারণ, জানালেন উপদেষ্টা

এদিন ছাত্র আন্দোলনে নিহতদের জন্য সমবেদনা প্রকাশ করেন হাথুরু। এই লঙ্কান বলেন, ‘আন্দোলনে যারা কাছের মানুষ হারিয়েছেন, তাদের পরিবারের জন্য আমার দোয়া ও ভালোবাসা। খুবই কঠিন ছিল এটি। আমি আশা করি, শিক্ষার্থীদের প্রশ্নগুলোর উত্তর আসবে। এটি অভূতপর্ব ঘটনা। আশা করি, দেশ আবার স্বাভাবিক অবস্থায় ফিরবে। এটি খুবই কঠিন ছিল। ’

news24bd.tv/SHS