পদত্যাগ করলেন পাপন

পদত্যাগ করলেন পাপন

অনলাইন ডেস্ক

অবশেষে গুঞ্জনই সত্যি হলো। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে পদত্যাগ করেছেন সাবেক ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন। আজ বুধবার (২১ আগস্ট) সচিবালয়ে বোর্ডের পরিচালনা পর্ষদের জরুরি বৈঠকে পাপন পদত্যাগের ঘোষণা দেন। নিশ্চিত করেছে সভায় থাকা একটি সূত্র।

 

সচরাচর মিরপুরে বোর্ড সভা অনুষ্ঠিত হলেও, পরিচালকরা এবার সেখানে সভার ব্যাপারে ছিলেন না রাজি। এদিন তাই সচিবালয়ে শুরু হয় সভা। যেখানে ভার্চুয়ালি যুক্ত হন পাপন।  

গত ৫ আগস্ট সরকার পতনের পর থেকেই যোগাযোগের বাইরে পাপন।

বোর্ডের আরও অনেক পরিচালক লাপাত্তা। ফলে স্থবিরতা দেখা দেয় বোর্ডে। ক্রিকেট বোর্ডের কার্যক্রম স্বাভাবিক করতেই সভাপতির পদ ছাড়তে রাজি হন সাবেক ক্রীড়ামন্ত্রী পাপন।  

এদিকে, এ সভা থেকেই আসবে নতুন সভাপতির নাম ঘোষণা। যার দৌড়ে এগিয়ে আছেন সাবেক প্রধান নির্বাচক ফারুক আহমেদ। তিনি আজকের বোর্ড সভায় উপস্থিত হয়েছে জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) মনোনীত প্রতিনিধি হিসেবে। বৈঠকে আছেন প্রবীণ কোচ নাজমূল আবেদীন ফাহিমও। তিনি এনএসসির পরিচালক মর্যাদায় বোর্ডে জায়গা পেতে যাচ্ছেন।  

ফারুক এবং ফাহিমকে জায়গা করে দিতে এর আগে পদত্যাগ করেন জালাল ইউনূস। আরেক পরিচালক আহমেদ সাজ্জাদুল আলম ববি স্বেচ্ছায় পদত্যাগ না করলেও এনএসসি থেকে তাকে সরিয়ে দেওয়া হয়েছে বলে জানা গেছে।

বিসিবির ১৪তম প্রেসিডেন্ট হিসেবে পাপনের দায়িত্ব শুরু হয় ২০১২ সালের ১৭ অক্টোবর। এরপর আরও দুই দফায় বোর্ড সভাপতি মনোনীত হন তিনি।   

news24bd.tv/SHS