ইপসউইচ টাউনকে উড়িয়ে টানা দ্বিতীয় জয় ম্যানচেস্টার সিটির 

ইপসউইচ টাউনকে উড়িয়ে টানা দ্বিতীয় জয় ম্যানচেস্টার সিটির 

অনলাইন ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে আর্লিং হলান্ডের হ্যাটট্রিকে ইপসউইচ টাউনকে উড়িয়ে দিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার সিটি। শনিবার (২৪ আগস্ট) ইতিহাদ স্টেডিয়ামে ইপসউইচের বিপক্ষে সিটির জয় তুলে নেয় ৪-১ গোলে। লা লিগায় অ্যাথলেটিক বিলবাওয়ের সঙ্গে ইয়ামাল-লেভানদোভস্কির গোলে জয় পেয়েছে বার্সেলোনা।

২২ বছর পরে প্রিমিয়ার লিগে ফিরে ইতিহাদের দর্শকদের স্তধ্ব করে দেয় ইপসউইচ।

ম্যাচের ৭ মিনিটে আচমকা লিড নিয়ে বসে তারা। বক্সের বাইরে থেকে নেওয়া স্যামি স্মাডিক্সের ধীর গতির শট ম্যানচেস্টার সিটি গোল রক্ষক এডারসনের পায়ে লেগে বল জালে জড়ায়।  

ঘরের মাঠে শুরুতে পিছিয়ে পড়ায় হলান্ড-ডি ব্রুইনারা রুদ্র মুর্তি ধারণ করেন। ১২ থেকে ১৬ এই ৪ মিনিটে ইপসউইচের জালে ওরা দিয়েছে তিন গোল।

যার শুরুটা করেন নরওয়েজিয়ান তারকা, স্পট কিক থেকে গোল করে সিটিকে সমতায় ফিরিয়ে। এর ২ মিনিট পরেই ডি ব্রুইনের গোলে পাল্টা লিড নেই সিটিজেনরা। ১৬ মিনিটে হলান্ড নিজের দ্বিতীয় গোল করেন। ৪ মিনিটের ঝড়ে ৩-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সিটি।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য স্বাগতিকদের অপেক্ষার প্রহরটা ছিলো দীর্ঘ। সেই প্রহর কাটে নির্ধারিত সময় শেষ হওয়ার ২ মিনিট আগে হলান্ড সিটির জার্সিতে দশম হ্যাটট্রিক করলে। শেষ পর্যন্ত ৪-১ গোলের জয় নিয়ে ইতিহাদ ছাড়ে সিটি।

লা লিগায় ঘরের মাঠে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে শুরু থেকে চড়াও হয় বার্সেলোনা। যার সুবাদে ২৪ মিনিটে ডি বক্সের বাইরে থেকে লামিন ইয়ামালের দুর্দান্ত শটে এগিয়ে যায় কাতালান জায়ান্টরা। ১-০ গোলে পিছিয়ে পড়ার পর পেনাল্টি পেলে স্বস্তি ফেরে বিলবাও শিবিরে। ৪২ মিনিটে স্পট কিক থেকে সানসেতের গোলে সমতায় ফেরে সফরকারীরা।  

দ্বিতীয়ার্ধে বার্সার সামনে বার বার বাধা হয়ে দাঁড়ায় বিলবাও গোলরক্ষক। ৭৫ মিনিটে সেই বাঁধা টপকে দলকে জয় সূচক গোল এনে দেন লেভানদোভস্কি। শেষ পর্যন্ত ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

news24bd.tv/TR