৬ বছর পর নেত্রকোনা-ময়মনসিংহ রুটে চালু হলো বিআরটিসি বাস

সংগৃহীত ছবি

৬ বছর পর নেত্রকোনা-ময়মনসিংহ রুটে চালু হলো বিআরটিসি বাস

অনলাইন ডেস্ক

অবশেষে নেত্রকোনা-ময়মনসিংহ সড়কে পুনরায় চালু হয়েছে বিআরটিসির দ্বিতল বাস সার্ভিস। আরামদায়ক বাসগুলোতে ভাড়াও কম। এতে যাত্রী সাধারণের মাঝে স্বস্তি বিরাজ করছে।

রোববার (২৫ আগস্ট) সকাল সাড়ে ৯টায় নেত্রকোনা বিএডিসির সামনে থেকে এ বাস চলাচল শুরু হয়েছে।

নগরের পাটগুদাম ব্রিজ মোড়ের রয়েল মিডিয়া কলেজের সামনে এই বাস সার্ভিসের উদ্বোধন করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মাহফুজুল আলম ও যাত্রী খালেদা আক্তার।

জানা গেছে, নেত্রকোনা-ময়মনসিংহ রুটে চলাচল করতে মাত্র ৬০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে।  এছাড়া শিক্ষার্থীরা কার্ড দেখিয়ে যেতে পারবে ৩০ টাকায়।

বাস কাউন্টারের দায়িত্বে থাকা শাওন আহমেদ জানান, প্রতি আধ ঘণ্টা পরপর বাসগুলো সারাদিন চলবে।

ময়মনসিংহ থেকে তিনটি আসবে এখান থেকে তিনটি যাবে।

উল্লেখ্য, ২০১৮ সালে এই অঞ্চলের মানুষের সুবিধার্থে ৬টি বাস নেত্রকোনা-ময়মনসিংহ সড়কে চালানোর জন্য বরাদ্দ দেয়া হয়। তৎকালীন স্থানীয় এমপি এটিকে আনুষ্ঠানিকভাবে উদ্বোধনও করেন। কিন্তু পরদিন থেকেই আবার বন্ধ করে দেয় নেত্রকোনা-ময়মনসিংহ বাস মালিক সমিতির সিন্ডিকেট চক্র। পরে এ নিয়ে সাধারণ নাগরিকদের ব্যানারে আন্দোলন হলেও আর চালু হয়নি বাসগুলো।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সরকার পতনের পর অন্তর্বর্তী সরকার আসায় সাধারণ নাগরিকরা আবারও মানববন্ধন করে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেয়। সবশেষ দীর্ঘ ছয় বছর পর সাধারণ মানুষের কাঙ্ক্ষিত সেবার লক্ষ্যে এই বাস সার্ভিস চালু হয়েছে।

বাস সার্ভিস উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন বিআরটিসি ময়মনসিংহ বাস ডিপোর হিসাব ইনচার্জ ফয়সাল আহমেদ, ট্রাফিক প্রধান মনির হোসেন, সহকারী প্রশাসন ইনচার্জ পলাশ দেবনাথ প্রমুখ।

news24bd.tv/DHL