মুন্সিগঞ্জে শতকণ্ঠে গীতাপাঠ করে বন্যার্তদের জন্য প্রার্থনা

মুন্সিগঞ্জে শতকণ্ঠে গীতাপাঠ করে বন্যার্তদের জন্য প্রার্থনা

মুন্সিগঞ্জ প্রতিনিধি

দেশের সাম্প্রতিক বন্যা পরিস্থিতিতে অসহায় বন্যার্তদের সুস্থতা ও মঙ্গল কামনায়, মুন্সিগঞ্জে শতকন্ঠে গীতা পাঠের মধ্য দিয়ে দ্রুত সংকট কাটিয়ে উঠতে প্রার্থনা করেছেন সনাতন ধর্মাবলম্বীরা।

সোমবার (২৬ আগস্ট) সকালে সনাতন ধর্মালম্বীদের আরাধ্য দেবতা ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে সদর উপজেলার বিনোদনপুর সূত্রধর পাড়া এলাকায় আয়োজিত এক ধর্মীয় অনুষ্ঠানে, শিশু-কিশোরদের শতকন্ঠে একত্রে উচ্চারিত হয় দেশের বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য মঙ্গল প্রার্থনা।

এরপর ধর্ম বর্ণ নির্বিশেষে দেশের সকল মানুষের পাশে থাকার আহ্বান জানিয়ে সম্মিলিত প্রচেষ্টায় অসাম্প্রদায়িক, বৈষম্যহীন, ন্যায়ভিত্তিক বাংলাদেশ ও সম্প্রীতির মেলবন্ধন গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করা হয়।

সনাতন ধর্মাবলম্বীদের মতে, অশুভ পাশবিক শক্তি যখন, ন্যায়নীতি এবং সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয়েছিল, তখন সেই শক্তিকে দমন করে মানবজাতির কল্যাণ এবং ন্যায়নীতি প্রতিষ্ঠার জন্য ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটেছিল পৃথিবীতে।

তাদের বিশ্বাস, দুষ্টের দমন করতে এভাবেই যুগে যুগে ভগবান মানুষের মধ্যে নেমে আসেন এবং সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠার জন্য।

এদিকে জন্মাষ্টমী উপলক্ষে, দিনব্যাপী শ্রীকৃষ্ণের সেবায় নিজেকে নিয়োজিত করেন ভক্তরা। প্রতিবছরের মতো এ বছরও ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টমী তিথিতে পালন করা হচ্ছে ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন।

news24bd.tv/SC