ত্রাণ দিয়ে ফেরার পথে সড়কে প্রাণ গেল ভূমি কর্মকর্তার

নিহত আনিসুর রহমান(৩৫), তিনি চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার টেরিয়াইলের ভূমি উপসহকারী কর্মকর্তা ছিলেন

ত্রাণ দিয়ে ফেরার পথে সড়কে প্রাণ গেল ভূমি কর্মকর্তার

অনলাইন ডেস্ক

বন্যাদুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ শেষে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন এক উপসহকারী ভূমি কর্মকর্তা।

কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলায় ত্রাণ বিতরণ করে ফেরার পথে শুক্রবার (৩০ আগস্ট) সন্ধ্যা ৭টার দিকে লালমাই উপজেলার বাকই উত্তর ইউনিয়নের কাপাশতলায় এই দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আরো অন্তত ৪ জন গুরুতর আহত হয়েছেন।

নিহত আনিসুর রহমান(৩৫) কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের নামতলা গ্রামের আলী আকবরের ছেলে।

তিনি চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার টেরিয়াইলের ভূমি উপসহকারী কর্মকর্তা ছিলেন।

নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন লাকসাম হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম। তিনি জানান, নিহতের মরদেহ বর্তমানে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে। কুমিল্লা কোতোয়ালি থানার ওসি এই বিষয়টি জানিয়েছেন।

দুর্ঘটনার পর স্থানীয়রাসহ অন্যান্য আহতরা তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রতক্ষ্যদর্শী দেলোয়ার হোসেন নামে এক ব্যক্তির সঙ্গে কথা বলে জানা গেছে, আনিসুর তাঁদের গ্রামের পক্ষ থেকে এবং চুয়েটের একটি স্বেচ্ছাসেবী দলের সঙ্গে ট্রাক্টরে করে শুক্রবার (৩০ আগস্ট) সকালে বন্যার্তদের মাঝে খাদ্য সহায়তা দিতে মনোহরগঞ্জে যান। সেখানে উপজেলার বড়কেশতলা ও লাল চাঁদপুর গ্রামে অন্তত দুই হাজার মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেন তারা।

সন্ধ্যায় ত্রাণ বিতরণ শেষে ফেরার পথে, চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের কাপাশতলা এলাকায় এলে, ট্রাক্টরটিকে একটি ড্রাম ট্রাক ধাক্কা দেয়। এতে আনিসুরদের বহনকারী ট্রাক্টরটি উলটে যায়।

এ সময় গুরুতর আহত হন অন্তত ৫ জন। গুরুতর আহত অবস্থায় অবস্থায় আনিসসহ আহতদেরকে উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আহতদের কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ ঘটনায় আহত ময়নাল হোসেন জানান, ট্রাক্টর উল্টে গেলে আনিসুর মাথায় আঘাত পান। এরপর হাসপাতালে আনা হলে চিকিৎসকরা জানান, তিনি আগেই মারা গেছেন।

আরেক আহত গোলাম রাব্বি জানান, নিহত আনিসুর রহমান বন্যার্তদের সহযোগিতার জন্য এলাকায় বারবার খোঁজখবর নিচ্ছিলেন। শুক্রবার ছুটির দিন থাকায় তিনি এসে এলাকার স্বেচ্ছাসেবীদের সাথে সমন্বয় করে মনোহরগঞ্জে যান। কিন্তু ফেরার পথেই এই দুর্ঘটনা ঘটে।

কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক শেখ মো. ফজলে রাব্বি বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

news24bd.tv/JP