পান্নার মরদেহ আজ হস্তান্তর করবে ভারত

ইসহাক আলী খান পান্না

পান্নার মরদেহ আজ হস্তান্তর করবে ভারত

অনলাইন ডেস্ক

ভারতের মেঘালয়ে উদ্ধার হওয়া ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্নার মরদেহ পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া শুরু হয়েছে। শুক্রবার (৩০ আগস্ট) থেকে এ প্রক্রিয়া শুরু হয়। শনিবার (৩১ আগস্ট) বাংলাদেশ কর্তৃপক্ষের মাধ্যমে তাঁর পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হতে পারে। দেশটির সংবাদ মাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

 

মেঘালয়ের একজন শীর্ষ কর্মকর্তার বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, হস্তান্তরের জন্য মরদেহ ডাউকি-তামাবিল আন্তর্জাতিক সীমান্ত চেক পোস্টে নেওয়া হতে পারে। মরদেহ বর্তমানে খেইহরিয়াত সিভিল হাসপাতালের মর্গে রয়েছে।

পান্নার পরিবারের একজন সদস্য বলেছেন, মরদেহ দেশে ফিরিয়ে আনতে তারা ভারতে বাংলাদেশ হাই কমিশনের সঙ্গে যোগাযোগ করেছেন। সেই কূটনৈতিক প্রক্রিয়াতেই পান্নার মরদেহ পরিবারের হস্তান্তর করা হচ্ছে।

ভারতে বাংলাদেশ হাই কমিশনের এক কর্মকর্তা বলেছেন, মরদেহ বাংলাদেশে পাঠানোর প্রক্রিয়া নিয়ে কাজ করছি। ডাউকি সীমান্ত থেকে মরদেহ বাংলাদেশে নিয়ে যেতে একজনকে দায়িত্ব দেওয়া হয়েছে। সব আনুষ্ঠানিকতা শেষ করেছি। মরদেহ সুষ্ঠুভাবে হস্তান্তরে বিজিবির সঙ্গে সমন্বয় করে কাজ করছে বিএসএফ।

মেঘালয় রাজ্যের উপ মুখ্যমন্ত্রী (স্বরাষ্ট্র) প্রেস্টন টাইনসং জানিয়েছেন, বাংলাদেশ ও ভারতের হাই কমিশন এবং শীর্ষস্থানীয় কর্তৃপক্ষকে মরদহে উদ্ধারের বিষয়টি জানিয়েছি আমরা। পরবর্তী করণীয় জানতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনার অপেক্ষায় আছি। পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সবকিছু দেখভাল করছে।

তিনি জানান, আমাদের রাজ্য সরকারের দায়িত্ব হচ্ছে, সংশ্লিষ্ট পরিবারের সদস্য মেঘালয়ে এসে পৌঁছানোর পর তাদের কাছে মরদেহ বুঝিয়ে দেওয়া।

news24bd.tv/আইএএম

সম্পর্কিত খবর