সাড়ে তিন বছর দেরিতে পৌছাল ট্রেন

সংগৃহীত ছবি

সাড়ে তিন বছর দেরিতে পৌছাল ট্রেন

অনলাইন ডেস্ক

দেরিতে ট্রেন আসতেই পারে। প্রায়ই এ ঘটনার মুখোমখি হয়ে থাকেন যাত্রীরা। কিন্তু তাই বলে সাড়ে তিন বছর দেরি! গন্তব্যে পৌঁছতে মাত্র সাড়ে তিন বছর সময় নিয়েছিল ভারতের একটি ট্রেন।  

অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনম থেকে উত্তরপ্রদেশের বাস্তির দূরত্ব ১৪০০ কিমি।

সময়ের হিসেবে ট্রেনে সেই পথ পেরোতে সাধারণত ৪২ ঘণ্টা লাগার কথা। কিন্তু ভারতীয় রেলের একটি পণ্যবাহী ট্রেন এই দূরত্ব পেরোতে তৈরি করে ফেলেছে রেকর্ড, সবচেয়ে দীর্ঘ বিলম্বের রেকর্ড।  

২০১৪ সালের নভেম্বরে বিশাখাপত্তনম থেকে ছেড়েছিল পণ্যবাহী ট্রেনটি। গন্তব্য ছিল উত্তরপ্রদেশের বাস্তি স্টেশন।

রামচন্দ্র গুপ্ত নামে এক ব্যবসায়ী সারের বস্তা পাঠানোর জন্য ট্রেনটি ভাড়া করেছিলেন। ট্রেনটিতে ১৩১৬ বস্তা সার ছিল, যার মূল্য ১৪ লাখ টাকারও বেশি।

তবে ২০১৪ সালের নভেম্বরে ট্রেনটি নির্দিষ্ট সময়ে উত্তরপ্রদেশের বাস্তি স্টেশনে পৌঁছয়নি। সময়মতো সার না পেয়ে কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন তিনি। একাধিক অভিযোগ দায়ের করেন এই ব্যবসায়ী, তবে কিছুতেই খুজে পাওয়া যায় নি হারিয়ে যাওয়া ট্রেনটির। গোটা ট্রেনটিই গায়েব হয়ে গিয়েছিল। ট্রেন খুঁজে পেতে কিন্তু কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। ট্রেনটির কোনও চিহ্নও খুঁজে পাওয়া যায়নি।

বহু বছর শেষে ট্রেনটিকে অবশেষে সাড়ে তিন বছরের পর ২০১৮ সালের জুলাই মাসে বাস্তি স্টেশনে পৌঁছতে দেখা যায়। তত দিনে ট্রেন থাকা সমস্ত সার নষ্ট হয়ে গেছে।

 তবে কেন ট্রেনটির এত দিন দেরি হয়েছিল বা কী ভাবে এত দিন ধরে নিখোঁজ হয়েছিল তদন্ত করেও তার কোনো স্পষ্ট ব্যাখ্যা রেল কর্তৃপক্ষের তরফ থেকে পাওয়া যায়নি। সূত্র: আনন্দবাজার

news24bd.tv/এসএম

এই রকম আরও টপিক