লর্ডসে ইংরেজ পেসারদের কাছে হেরে গেল লঙ্কানরা

লর্ডসে ইংরেজ পেসারদের কাছে হেরে গেল লঙ্কানরা

অনলাইন ডেস্ক

পর পর দু’টি টেস্টে হেরে তিন ম্যাচের সিরিজ হেরে গেল শ্রীলঙ্কা। প্রথম টেস্টের মতো আবারও ব্যাটে, বলে ইংল্যান্ডের বিরুদ্ধে হার বাঁচাতে ব্যর্থ শ্রীলঙ্কা। এক দিন বাকি থাকতেই ১৯০ রানে ম্যাচ জিতে নিল ইংল্যান্ড।

প্রথম ইনিংসে ইংল্যান্ড তোলে ৪২৭ রান।

রুট সেই ইনিংসে করেন ১৪৩ রান। অ্যাটকিনসন করেন ১১৮ রান। তাঁরাই দলকে বড় রান তুলতে সাহায্য করেন। সেই রানের বোঝা মাথায় নিয়ে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার প্রথম ইনিংস শেষ হয়ে যায় ১৯৬ রানে।
কামিন্দু মেন্ডিস করেন ৭৪ রান। দলের আর বাকি কেউই তেমন রান পাননি।  

ইংল্যান্ডের হয়ে দু’টি করে উইকেট নেন ক্রিস ওকস, অ্যাটকিনসন, অলি স্টোন এবং ম্যাথু পটস। একটি উইকেট নেন স্পিনার শোয়েব বশির।

লর্ডসে এই টেস্টে দুই ইনিংসেই শতরান করেন জো রুট। তিনি এবং গাস অ্যাটকিনসনের কাছে এই টেস্ট স্মরণীয় হয়ে থাকবে। অ্যাটকিনসন প্রথম ইনিংসে ব্যাট হাতে শতরান করেন। আবার শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেটও নেন তিনি। একই ম্যাচে শতরান এবং পাঁচ উইকেট নেওয়ার অনন্য রেকর্ড গড়েন অ্যাটকিনসন।

২০০ রানের উপরে লিড দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ইংল্যান্ড। সেই ইনিংসে ২৫১ রান তুলে শ্রীলঙ্কার সামনে ৪৮৩ রানের টার্গেট দেয় তারা। ৪৮৩ রানের টার্গেট শ্রীলঙ্কার জন্য বেশ কঠিন ছিল। শেষ পর্যন্ত ২৯২ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংস। দীনেশ চন্ডিমল করেন ৫৮ রান। অধিনায়ক ডি’সিলভা করেন ৫০ রান। ইংল্যান্ডের হয়ে অ্যাটকিনসন নেন ৫ উইকেট। দু’টি করে উইকেট নেন ওকস এবং স্টোন। একটি উইকেট বশির।

news24bd.tv/JP