শ্রীপুরে শেখ হাসিনার বিরুদ্ধে আরো ২ হত্যা মামলা

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা

শ্রীপুরে শেখ হাসিনার বিরুদ্ধে আরো ২ হত্যা মামলা

নিজস্ব প্রতিবেদক

গাজীপুরের শ্রীপুরে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে আরো দুইটি হত্যা মামলা হয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র-জনতার শান্তিপূর্ণ আন্দোলনে নির্বিচারে ছোড়া গুলিতে নিহত মো. কবিরের মা জমিলা খাতুন ও মো. শিফাত উল্লাহর বাবা হাফেজ মাওলানা নূরুজ্জামান বাদী হয়ে মামলা দুইটি করেছেন।  

জমিলা খাতুন সোমবার (২ সেপ্টেম্বর) সন্ধ্যায় ও হাফেজ মাওলানা মো. শিফাত উল্লাহ গতকাল রবিবার রাতে শ্রীপুর থানায় মামলা করেন।

দুইটি মামলায়ই সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে আসামি করা হয়েছে।

মো. শিফাত উল্লাহকে হত্যার ঘটনায় শেখ হাসিনা ও ওবায়দুল কাদের ছাড়াও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনুসহ এজাহারভুক্ত আসামি ৪২ জন। এ মামলায় অজ্ঞাতপরিচয় আসামি ১৫০ থেকে ২০০ জন।

এদিকে মো. কবির হত্যার ঘটনায় এজাহারভুক্ত আসামি ৮৬ জন। এ মামলায় অজ্ঞাতপরিচয় আরো ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করা হয়েছে।

নিহত মো. কবির ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাগলা থানার দত্তেরবাজার এলাকার আব্দুর রহমানের ছেলে। কবির পরিবার নিয়ে গাজীপুরের শ্রীপুর উপজেলার মুলাইদ কামালের বাড়িতে ভাড়া থাকতেন।

নিহত মো. শিফাত উল্লার বাড়ি কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চরকাওনা গ্রামে। সে শ্রীপুর পৌর এলাকা চন্নাপাড়ায় জামিয়া ইসলামী এমদাদুল উলুম ও এতিমখানায় ২৪-২৫ শিক্ষাবর্ষে শরাহ বেকায়া জামাতে অধ্যয়নরত ছিল। মো. শিফাত উল্লাহ ওই শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রাবাসে থাকতো।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম সোহেল রানা সংবাদমাধ্যমকে বলেন, ‘রবিবার রাতে একটি ও আজ সন্ধ্যায় আরো একটি হত্যা মামলা হয়েছে। দুইটি মামলায়ই শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরকে আসামি করা হয়েছে। ’

news24bd.tv/DHL