সর্বোচ্চ করদাতা হলেন শাহরুখ খান

সংগৃহীত ছবি

সর্বোচ্চ করদাতা হলেন শাহরুখ খান

অনলাইন ডেস্ক

বিনোদন জগতের সর্বোচ্চ করদাতা হলেন বলিউড বাদশা শাহরুখ খান। কর দেয়ায় পেছনে ফেলেছেন অক্ষয় কুমার, অমিতাভ বচ্চন, সালমান খান, বিরাট কোহলিদের মতো তারকাদের।  

গত বছর বেশ ভালোই গেছে বলিউড কিং এর। ২০২৩ সালকে ধরা হচ্ছে শাহরুখ খানের প্রত্যাবর্তনের বছর।

প্রায় চার বছরের বিরতি নিয়ে গত বছর তিনটি সিনেমা মুক্তি পায় শাহরুখের- ‘পাঠান’, ‘জওয়ান’ ও ‘ডাঙ্কি’। তিনটি সিনেমার মধ্যে প্রথম দু’টির ব্যবসা ১০০০ কোটি ছাড়িয়েছিল। বছর জুড়ে ছিল সাফল্য। আর এতেই বিনোদন জগতের মধ্যে সর্বোচ্চ করদাতা হলেন শাহরুখ।
এ বার, ২০২৪ সালে ৯২ কোটি টাকা কর দিয়েছেন তিনি।  

২০২২ সালে বিনোদন জগতের সবোর্চ্চ করদাতা ছিলেন অক্ষয় কুমার। এ বার তাকে ছাপিয়ে গেলেন শাহরুখ। বিনোদন জগতে করতদাতাদের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছেন দক্ষিণী ছবির তারকা বিজয় থলপতি। ২০২৪ সালে ৮০ কোটি টাকার কর দিয়েছেন তিনি। সিনেমা, বিজ্ঞাপন সব মিলিয়ে তিনিই দ্বিতীয় তারকা যিনি সব থেকে বেশি কর দিয়েছেন। তৃতীয় স্থানে রয়েছেন সালমান খান। তিনি ৭৫ কোটি টাকা কর দিয়েছেন। চতুর্থ স্থানে অমিতাভ বচ্চন। তিনি দিয়েছেন ৭১ কোটি টাকা। ৬৬ কোটি টাকা কর দিয়ে পঞ্চম স্থানে রয়েছেন বিরাট কোহলি।

তবে প্রথম পাঁচ করদাতার মধ্যে এবার পাওয়া যায়নি অক্ষয় কুমারের নাম। মনে করা হচ্ছে গত বছর বক্স অফিসে একের পর এক ব্যর্থ সিনেমা আর বিজ্ঞাপন কমার কারণেই এমনটা হয়েছে। সূত্র: আনন্দবাজার   

news24bd.tv/এসএম

এই রকম আরও টপিক