শত্রুতা, এক হাজার পেঁপে গাছ কর্তন

ক্ষতিগ্রস্ত বাগানে চাষী

শত্রুতা, এক হাজার পেঁপে গাছ কর্তন

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গার দর্শনায় এক হাজার ফলন্ত পেঁপে গাছ কেটে তছরূপ করেছে প্রতিপক্ষের লোকেরা। এতে রাজু আহম্মেদের অন্তত ২০ লাখ টাকা ক্ষতি হয়েছে। শুক্রবার সকালে দর্শনা থানা এলাকার ছয়ঘরিয়া গ্রামের মাঠে প্রকাশ্যে গাছগুলো কাটা হয় বলে অভিযোগ উঠেছে।

এ বিষয়ে দর্শনা থানায় পাল্টাপাল্টি অভিযোগ দায়ের করা হয়েছে।

বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন দর্শনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

ক্ষতিগ্রস্ত চাষী রাজু আহম্মেদ অভিযোগ করেছেন, প্রতিপক্ষ আব্দুল কাদের ও তার লোকজন প্রকাশ্য দিবালোকে পেঁপে ক্ষেত কেটে তছরূপ করে। তিনি খবর পেয়ে মাঠে এসে দেখতে পান পুরো ক্ষেতের অন্তত এক হাজার গাছ মাটিতে পড়ে আছে। গাছের অনেক পেঁপে মাটিতে গড়াগড়ি খাচ্ছে।

এক সপ্তাহ পর থেকে তিনি পেঁপে বিক্রি করার পরিকল্পনা করেছিলেন। তিনি এর সুষ্ঠু বিচার দাবি করেছেন।

রাজু আহম্মেদ বলেন, ২ বিঘা ১৫ কাঠা জমিতে প্রায় এক হাজার পেঁপে গাছ ছিল। তার ক্ষেতে যে ফলন হয়েছে তাতে আগামী দু’বছর প্রতি মাসে অন্তত এক লাখ টাকার পেঁপে বিক্রি করতেন তিনি।

শুক্রবার সকালে প্রতিপক্ষ আব্দুল কাদেরও দর্শনা থানায় এসে লিখিত অভিযোগ করে বলেছেন, তার জমিতে থাকা পেঁপে গাছ ও নেপিয়ার ঘাট কেটে ক্ষতি করেছে প্রতিপক্ষরা। তারা আব্দুল কাদেরের বাড়িতেও হামলা করে সাংসারিক তৈজসপত্র ভাঙচুর করেছে।

এ বিষয়ে দর্শনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার সাহা বলেন, থানায় পাল্টাপাল্টি অভিযোগ এসেছে। আমরা যথাযথ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক