নেত্রকোনায় সেনাবাহিনীর যৌথ অভিযানে পুলিশের ছিনতাই হওয়া অস্ত্র উদ্ধার

নেত্রকোনায় সেনাবাহিনীর যৌথ অভিযানে পুলিশের ছিনতাই হওয়া অস্ত্র উদ্ধার

নেত্রকোনা প্রতিনিধি

অবৈধ অস্ত্র উদ্ধারে নেত্রকোনার বিভিন্ন উপজেলায় সেনাবাহিনীর যৌথ অভিযান অব্যাহত রয়েছে। এর ধারাবাহিকতায় স্বস্তি ফিরেছে জনমনে।

ইতোমধ্যেই নেত্রকোনার পূর্বধলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৫ জনকে আটক করার তথ্য নিশ্চিত করেছে সেনাবাহিনী। যদিও আটক কৃতদের নাম ঠিকানা এখনো প্রকাশ করা হয়নি।

তবে যৌথ অভিযানে সচেতনতা বৃদ্ধি পেয়েছে সাধারণ মানুষের মধ্যে। এতে দুষ্কৃতিকারীরা নিজেদের কাছে ছিনতাই করা অবৈধ অস্ত্র রাখতে অসস্তি বোধ করায় নামাজ পড়ার ছলে মসজিদে অস্ত্র রেখে যায়।

নেত্রকোনা সেনা ক্যাম্পের মেজর জিসানুল হায়দার শুক্রবার রাতে খুদে বার্তার মাধ্যমে জানান, গত পাঁচ সেপ্টেম্বর থেকে সন্ত্রাস দমন ও অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান অব্যাহত থাকায় ইতিমধ্যেই অপরাধীরা গা ঢাকা দিয়েছে। সেইসাথে নিজেদের অবৈধ অস্ত্র সরিয়ে ফেলতে নানা পন্থা অবলম্বন করছে।

এর অংশ হিসেবে নেত্রকোনার পূর্বধলা উপজেলার জালশুকা কুমুদগঞ্জ জামে মসজিদে শপিং ব্যাগে ফেলে যাওয়া ব্রাজিলিয়ান ব্র্যান্ডের একটি নাইন এম এমন পিস্তল উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত অস্ত্রটি জেলা পুলিশের কাছে হস্তান্তর করার প্রক্রিয়া চলমান রয়েছে বলেও নিশ্চিত করেন তিনি।

এই অস্ত্র উদ্ধারে নেতৃত্ব দিয়েছেন পূর্বধলা ক্যাম্পের ক্যাপ্টেন আকিব। এ সময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সঞ্জীত সরকার।  

খোঁজ নিয়ে জানা গেছে, প্রথমে কুমুদগঞ্জ জামে মসজিদের ইমাম দেলোয়ার হোসেন পরিত্যক্ত অবস্থায় একটি ব্যাগে অস্ত্রটি দেখতে পান। পরবর্তীতে মসজিদ কমিটিকে অবহিত করেন ও সেনাবাহিনীকে খবর দেয়া হয়। পরে ঘটনাস্থলে সেনাবাহিনী উপস্থিত হয়ে অস্ত্রটি উদ্ধার করে।

এ বিষয়ে জেলা পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ জানান, উদ্ধারকৃত নাইন এম এম পিস্তলটি গত ৪ আগস্ট পুলিশের কাছ থেকে ছিনতাই হওয়া অস্ত্রের একটি। এটি ছাড়াও আরো একটি পিস্তল ও একটি পিস্তলের অর্ধাংশ এখনো উদ্ধার হয়নি।

news24bd.tv/JP

এই রকম আরও টপিক