ট্রাম্পের চেয়ে এগিয়ে কমলা হ্যারিস

ট্রাম্পের চেয়ে এগিয়ে কমলা হ্যারিস

অনলাইন ডেস্ক

চলতি বছরের ৫ নভেম্বরে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগেই গুরুত্বপূর্ণ টেলিভিশন বিতর্ক অনুষ্ঠানে অংশ নিচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বী কমলা হ্যারিস ও ডোনাল্ড ট্রাম্প। আগামী মঙ্গলবার অনুষ্ঠিত হবে টেলিভিশন বিতর্ক অনুষ্ঠান।

পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়া শহরে অনুষ্ঠানটির আয়োজন করছেন এবিসি।

এর আগে জাতীয় জরিপে জনসমর্থনে ট্রাম্পের চেয়ে এগিয়ে থাকলেন কমলা। তবে দোদুল্যমান অঙ্গরাজ্যগুলোতে এখনো দুজনের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই চলছে।

তথ্য অনুযায়ী, ৫ সেপ্টেম্বর পর্যন্ত জাতীয় গড়ে কমলার সমর্থন ৪৭ দশমিক ৫ শতাংশ আর ট্রাম্পের সমর্থন ৪৩ দশমিক ৯ শতাংশ।

এর আগে, মার্কিন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এবং প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আসন্ন বিতর্ক নিয়ে বিরোধে জড়িয়েছিলেন।

আগামী ১০ সেপ্টেম্বরের বিতর্কে পুরো ইভেন্ট জুড়ে তাদের মাইক্রোফোন রাখা উচিত কিনা তা নিয়ে বিরোধের পরে তারা বিতর্কের নিয়মে সম্মত হয়েছেন।

এবিসি নিউজ বলেছে যে ট্রাম্প শেষ সমাপনী বিবৃতি দেবেন এবং ভার্চুয়াল কয়েন ফ্লিপ জিতে স্ক্রিনের বাম দিকে দাঁড়াবেন। ফিলাডেলফিয়ার ন্যাশনাল কনস্টিটিউশন সেন্টারে ৯০ মিনিটের বিতর্ক অনুষ্ঠিত হবে এবং এতে কোনো দর্শক থাকবে না। ঘোষণাটি হ্যারিস প্রশাসন সম্মত হওয়ার পরে এসেছিল যে অন্য প্রার্থীর কথা বলার সময় মাইক্রোফোনগুলি নিঃশব্দ রাখা হবে।

আরও পড়ুন: ট্রাম্পের সাজা ঘোষণা পেছাল

নিয়মের সাথে একমত হওয়ার পর এবিসি নিউজের কাছে একটি চিঠিতে, হ্যারিস প্রশাসন বলেছে যে তারা ফর্মেটের জন্য ক্ষতিগ্রস্ত হবে তারপরেও তারা বিতর্ককে বিপদে ফেলতে চায় না।  

news24bd.tv/TR