হামলার হুমকি উড়িয়ে দিয়ে কানপুরেই হবে বাংলাদেশের টেস্ট

হামলার হুমকি উড়িয়ে দিয়ে কানপুরেই হবে বাংলাদেশের টেস্ট

অনলাইন ডেস্ক

ভারত-বাংলাদেশের মধ্যকার সিরিজে হামলার হুমকি দিয়েছিলো ভারতের হিন্দু জাতীয়তাবাদী দল-অখিল ভারত হিন্দুসভা। এবার এই হামলার হুমকিকে উড়িয়ে দিয়ে পূর্বনির্ধারিত কানপুরেই সূচি অনুযায়ী কানপুরেই খেলা হবে বলে জানিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

এ বিষয়ে বিসিসিআইয়ের এক কর্মকর্তা ইন্ডিয়া টুডেকে জানান, ‘আমরা পরিস্থিতির দিকে নজর রাখছি এবং সংশ্লিষ্ট সব কর্তৃপক্ষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলেছি। সূচি অনুযায়ী ম্যাচ আয়োজন করতে প্রয়োজনীয় সব পদক্ষেপ করা হচ্ছে।

দু’দলের টেস্ট ম্যাচ আয়োজনের জন্য স্টেডিয়ামও সম্পূর্ণ প্রস্তুত। ’

এসময় তিনি আরও বলেন, ‘আমরা ম্যাচ সরানোর কথা ভাবছিই না। কানপুরেই খেলা হবে। তবু আমরা পরবর্তী পরিস্থিতির দিকেও নজর রাখব।

কানপুরের পাশাপাশি আর একটি কেন্দ্রের দিকেও নজর রাখা হচ্ছে। ’

এর আগে হামলার হুমকি দিয়ে হিন্দু মহাসভার সহ-সভাপতি ডা. জয়বীর ভরদ্বাজ গণমাধ্যমকে বলেন, ‘বাংলাদেশে হিন্দুদের গণহত্যা করা হচ্ছে... মন্দির ধ্বংস করা হচ্ছে। এরপরও প্রধানমন্ত্রী মোদি এখানে ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছেন। তাই, হিন্দু মহাসভা সিদ্ধান্ত নিয়েছে যে গোয়ালিয়রে ভারত-বাংলাদেশ ক্রিকেট ম্যাচের বিরোধিতা করা হবে। শান্তি বজায় রাখার জন্য ম্যাচটি বাতিল করা উচিত কারণ অন্যথায় দেশে অশান্তি হবে। ’

উল্লেখ্য, চলতি মাসে ভারতের বিপক্ষে দুই টেস্ট ও তিন টি-টুয়েন্টির সিরিজ খেলতে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশের।

আগামী ১৫ সেপ্টেম্বর দেশ ছাড়বে বাংলাদেশ দল। ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে গড়াবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। কানপুরে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৭ সেপ্টেম্বর। তিন ম্যাচের টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে যথাক্রমে ৬, ৯ ও ১২ অক্টোবর।

news24bd.tv/SC

এই রকম আরও টপিক