ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলা ইয়েমেনের 

সংগৃহীত ছবি

ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলা ইয়েমেনের 

অনলাইন ডেস্ক

মধ্য ইসরায়েলে একটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে ইয়েমেন থেকে। ইসরায়েলি সামরিক বাহিনীর তথ্য অনুসারে, রোববার (১৫ সেপ্টেম্বর) সকালে এই ক্ষেপনাস্ত্র হামলা চালানো হয়। গাজায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েলের এত ভিতরে ক্ষেপণাস্ত্র প্রবেশ করার একটি বিরল ঘটনা এটি।  

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর জানিয়েছে, ক্ষেপণাস্ত্রটি ইসরায়েলের ভূখণ্ডে প্রবেশ করে মধ্য ইসরায়েলের একটি খোলা জায়গায় পড়েছে।

এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।  

টেলিগ্রামে ইসরায়েল ফায়ার অ্যান্ড রেসকিউ অথরিটি দ্বারা শেয়ার করা ভিডিওতে দেখা গেছে,  একটি খোলা মাঠে ধোঁয়া উড়ছে এবং তেল আবিব ও জেরুজালেমের মধ্যবর্তী শহর মোদি'ইনের একটি ট্রেন স্টেশনে ভাঙ্গা কাঁচ বিক্ষিপ্ত অবস্থায় পড়ে আছে।  

এছাড়াও রবিবার সকালে, আনুমানিক ৪০টি ক্ষেপনাস্ত্র লেবানন থেকে ইসরায়েলের উত্তরাঞ্চলে প্রবেশ করেছে। ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী আইডিএফ জানিয়েছে, লেবানন থেকে ছোড়া এসব ক্ষেপনাস্ত্রের কিছু আগেই ভূপাতিত করা হয়েছে এবং কিছু খোলা জায়গায় পড়েছে।

এ হামলায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এছাড়া ক্ষেপনাস্ত্রের কারণে সৃষ্ট আগুন নেভাতে কর্তৃপক্ষ কাজ করছে বলেও জানিয়েছে আইডিএফ।  

গত ৭ অক্টোবর হামাস ইসরায়েলে হামলা চালানোর পর থেকেই ইসরায়েল, ইয়েমেন এবং লেবাননের মধ্যে উত্তেজনা বেড়ে চলেছে। বিশ্ব নেতারা মধ্যপ্রাচ্যে বৃহত্তর সংঘর্ষের সম্ভাবনা সম্পর্কে সতর্ক করেছেন।  

ফিলিস্তিনের হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, গাজায় গত অক্টোবর থেকে ৪১,০৮০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে। সূত্র: সিএনএন

news24bd.tv/এসএম