শেখ হাসিনাকে মহিলা ফেরাউন হিসেবে আখ্যায়িত করলেন রিজভী

শেখ হাসিনা ও রুহুল কবির রিজভী

শেখ হাসিনাকে মহিলা ফেরাউন হিসেবে আখ্যায়িত করলেন রিজভী

অনলাইন ডেস্ক

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মহিলা ফেরাউন হিসেবে আখ্যায়িত করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে বগুড়া সদরের চক আকাশতারা এলাকায় জেলাটিতে ছাত্র-জনতার আন্দোলনে শহীদ ৩ পরিবারের সদস্যদের মাঝে ‘আমরা বিএনপি পরিবারের’ পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

রিজভী বলেন, ‘১৬ বছর ধরে বাংলাদেশের জনগণের কাঁধে  চেপে বসেছিল মহিলা ফেরাউন শেখ হাসিনা। তাকে সরানোর জন্য কচি শিশুরা কাঁধে স্কুল ব্যাগ নিয়ে আন্দোলনে নেমেছিলেন।

পরে হাসিনা ছাত্র-জনতার আন্দোলনের মুখে দেশ ছেড়ে পালাতে বাধ্য হয়েছেন। আন্দোলনে শিশু ও ছাত্রদের মায়েরা পানির বোতল হাতে নিয়ে তার কোমলমতি শিশুকে সহযোগিতা করেছিলেন। তারা যে অসীম সাহসিকতা দেখিয়েছিলেন সেটি শুধু ছিল বীরত্বের ইতিহাস। এ দেশ কখনও জালিমকে ক্ষমতায় রাখে না।
সেটা শেখ হাসিনা বেমালুম ভুলে গিয়েছিলেন। ’ 

তিনি বলেন, ‘শেখ হাসিনা ছিল ভণ্ড, মুর্খ প্রধানমন্ত্রী। যখন জনগণ তাকে পছন্দ করে না, তখনই তার ক্ষমতা ছেড়ে দেওয়া উচিত ছিল। অসহায় মিসকিনদের প্লট শেখ হাসিনার পরিবার ছিনতাই করেছিল। আওয়ামী লীগ মিসকিনদের জমি আত্মসাৎকারী। এরা শিশু বাচ্চার প্রাণ কেড়ে নিতে দ্বিধাবোধ করে না। শেখ হাসিনা বলছেন, আমি দেশের কাছেই আছি। কিন্তু বাংলাদেশের মানুষ মনে করছেন জল্লাদ কাছে আসছেন ফাঁসির দড়ি নিয়ে। ’ 
 
রিজভী আরও বলেন, ‘শেখ হাসিনার ক্ষমতার প্রতি এতটাই লোভ ছিল যে, তিনি মানুষ খুন করতে কুণ্ঠাবোধ করেননি। শেখ হাসিনা দেশের টাকা লুট করেছেন। সেই টাকা আজ জনগণের বিরুদ্ধে খরচ করছেন। তার লুট করা টাকায় কেনা অস্ত্র দিয়ে স্বেচ্ছাসেবক দলের জেলানিসহ তার পরিবারের ওপর হামলা করা হয়েছে। শেখ হাসিনা যতই দেশের কাছাকাছি আসবেন ততই মেঘ কালো হবে। দেশে আবারো অন্ধকার নেবে আসবে। তিনি আসলে রাস্তা রক্তে রঞ্জিত হবে। ১৫ থেকে ১৬ বছরে দেশে কোনো বিচার ছিল না। বিচার বিভাগ ছিল শেখ হাসিনার দখলে। ’ 

news24bd.tv/আইএএম