বলিউড নায়কদের নতুন অভিযোগ কঙ্গনার

বলিউড নায়কদের নতুন অভিযোগ কঙ্গনার

অনলাইন ডেস্ক

বলিউডের আলোচিত অভিনেত্রী কঙ্গনা রানাউত। এই অভিনেত্রীর ‘ইমার্জেন্সি’ সিনেমা নিয়ে কম জল ঘোলা হয়নি। আদালতে পর্যন্ত যেতে হয়েছিল। সেটির সুরাহা হতে না হতেই ফের বিস্ফোরক মন্তব্য করে আলোচনায় এলেন তিনি।

বলিউডের নায়কদের নিয়ে নতুন অভিযোগ তুললেন কঙ্গনা।  

অভিনেত্রীর অভিযোগ, বলিউডের বেশ কিছু নায়ক নারীদের নানাভাবে হেনস্থা করেন। চলচ্চিত্র জগতে নারীরা মোটেও নিরাপদ নন বলে দাবি তাঁর।

সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে কঙ্গনা বলেন, “আপনারা জানেন, এই নায়কেরা কীভাবে নারীদের হেনস্থা করেন! নারীদের এঁরা বাড়ির নৈশভোজে আমন্ত্রণ জানান।

যে কোনও উপায়ে তাঁরা নারীদের বাড়িতে ডাকতে চান। ”

সম্প্রতি মালয়ালম চলচ্চিত্র জগতে একের এক অভিনেতা, পরিচালক, প্রযোজকের বিরুদ্ধে উঠতে শুরু করেছে হেনস্থার অভিযোগ। তার ভিত্তিতে জাস্টিস হেমা কমিশন যে রিপোর্ট পেশ করেছে তা স্তম্ভিত করেছে সারা ভারতেকে। তোলপাড় চলচ্চিত্র জগৎ। তারই ঢেউ লেগেছে বাংলা চলচ্চিত্র জগতেও। টালিউডে অনেক অভিনেত্রীই এখন আঙুল তুলছেন পুরুষ সহকর্মীদের বিরুদ্ধে। তবে, বলিউডে এখনও কোনও অভিযোগ প্রকাশ্যে আসেনি। যদিও এর আগে তনুশ্রী দত্ত অভিযোগ তুলেছিলেন। ধর্ষণ প্রসঙ্গে মুখ খুলেছিলেন প্রয়াত নৃত্যপরিচালক সরোজ খানও। এমন আবহে কঙ্গনার বক্তব্য নতুন করে বিতর্ক উস্কে দিতে পারে বলে মনে করছে সংশ্লিষ্ট মহল।

কর্মস্থলে নারীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলেন কঙ্গনা। তাঁর কথায়, “আমরা সকলেই জানি, আমরা নারীদের সম্মান করি না। চলচ্চিত্র জগতেও কোনও ব্যতিক্রম নেই। কলেজের ছেলেরাও নারীদের নিয়ে খারাপ মন্তব্য করে। ছবির নায়কেরাও একই রকম। আমরা সকলেই জানি, একজন নারীর সঙ্গে তাঁর কর্মস্থলে কেমন আচরণ করা হয়। ”

প্রয়াত নৃত্যশিল্পী সরোজ খান এক সময় ধর্ষণ প্রসঙ্গে মুখ খুলেছিলেন। সেই প্রসঙ্গও উঠে আসে কঙ্গনার কথায়। তিনি বলেন, “এক সময়ে সরোজ খানকেও ইন্ডাস্ট্রিতে যৌন হেনস্থা ও ধর্ষণ নিয়ে প্রশ্ন করা হয়েছিল। তিনি বলেছিলেন, ধর্ষণ করা হয় ঠিকই। আবার এরাই মুখে খাবারটাও তুলে দেয়। চলচ্চিত্র জগতের মেয়েদের অবস্থা ঠিক এমনই। ”

news24bd.tv/TR