ভারতে পাচারকালে ২২ মণ ইলিশ জব্দ

ভারতে পাচারকালে ২২ মণ ইলিশ জব্দ

নিজস্ব প্রতিবেদক

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার সীমান্তে দিয়ে ভারতে পাচারের সময় ৮৮৫ কেজি (প্রায় ২২ মণ) ইলিশ মাছ জব্দ করেছে বিজিবি। শুক্রবার রাতে বিজিবি'র সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ইলিশ জব্দ করে। জব্দকৃত ইলিশের আনুমানিক সিজারমূল্য ২২ লাখ ১২ হাজার ৫০০ টাকা।

সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোঃ হাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, গোপনসূত্রে জানতে পারি সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার সীমান্তবর্তী বাঁশতলা এলাকা দিয়ে ইলিশ মাছের একটি বড় চালান ভারতে পাচার হবে। এ প্রেক্ষিতে অত্র ব্যাটালিয়নের অধীনস্থ বাংলাবাজার বিওপির টহলদল আনুমানিক রাত ৩টার দিকে উক্ত স্থানে একটি বিশেষ অভিযান পরিচালনা করে। এসময় বিজিবি টহলদল ৮৮৫ কেজি বাংলাদেশী ইলিশ মাছ জব্দ করতে সক্ষম হয়। জব্দকৃত ইলিশের আনুমানিক সিজারমূল্য ২২ লাখ ১২ হাজার ৫০০ টাকা।

তিনি আরও বলেন, সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধে বিজিবি’র আভিযানিক কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা সর্বোতভাবে অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় ভারতে পাচারের সময় ইলিশের এই চালানটি জব্দ করা হয়। জব্দকৃত ইলিশ মাছ স্থানীয় কাস্টমস্ এ জমা করে কাস্টমস প্রতিনিধির উপস্থিতিতে নিলাম কার্যক্রম সম্পন্ন করা হবে।

news24bd.tv/TR  

এই রকম আরও টপিক