রাঙ্গাবালীতে জশনে জুলুছের শোভাযাত্রা

রাঙ্গাবালীতে জশনে জুলুছের শোভাযাত্রা

পটুয়াখালী প্রতিনিধি

পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে পটুয়াখালীর রাঙ্গাবালীতে জশনে জুলুছের শোভাযাত্রা ও দোয়া মাহফিল করেছে জাঁহাগিরিয়া শাহছুফি মমতাজিয়া দরবার শরীফের অনুসারীরা।

শনিবার সকাল ১০টায় উপজেলার সদর ইউনিয়নের পশুরীবুনিয়া গ্রামে অবস্থিত দরবার শরীফের খানকা থেকে বড় জুলুশ বের করা হয়। পরে জুলুশটি খালগোড়া বাজার ও রাজার বাজার প্রদক্ষিণ করে জাঁহাগিয়া শাহসূফি মমতাজিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা মাঠে এসে শেষ হয়।

ব্যানার, ফেস্টুন ও কলেমা খচিত পতাকা নিয়ে জুলুছে অংশ নেয় হাজার হাজার মানুষ ও মমতাজিয়া দরবারের ভক্ত, মুরিদ, আশেকান।

দরবারের দায়িত্বশীলরা বলছেন, জেলার মধ্যে সর্ববৃহৎ জশনে জুলুস এটি। শোভাযাত্রা শেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সেখানে বক্তারা বলেন, মহান আল্লাহ ইসলামকে রাসূল করিম (সঃ) এর মাধ্যমে মানুষের কাছে পরিপূর্ণ ধর্ম হিসেবে পৌঁছে দিয়েছেন। মানবতার মুক্তির জন্য রাসূল (সঃ) অগ্রদূত হিসেবে কাজ করেছেন।

পবিত্র কোরআন ও হাদিস শরীফ চর্চার মাধ্যমে দ্বীন ইসলামকে ধরে রাখার জন্য তিনি আমাদের কাছে রেখে গেছেন। রবিউল আউয়াল মাস ও ঈদে মিলাদুন্নবী (সঃ) পালনের মাধ্যমে দ্বীন ইসলামের অনুসারীদের আলোকিত জীবনের অধিকারী হতে হবে।

বক্তারা আরও বলেন, প্রিয় নবীজির (সা.) শুভাগমনে আল্লাহপাক ফেরেশতাদের নিয়ে ঊর্ধ্বাকাশে জুলুছ করেছিলেন, যা কোরআন-হাদিস দ্বারা প্রমাণিত। এ ছাড়াও এটি যুগ যুগ ধরে চলে আসছে, এ জুলুছ নতুন কিছু নয়। দিন দিন জুলুছে লোক সমাগম বাড়ছে, এটা নবীপ্রেমের বহিঃপ্রকাশ। রাষ্ট্রীয়ভাবে ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন করায় সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এদিন উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজ সেবক ইমরান হাসান ফরিদ মৃধা, মাওলানা আনোয়ার হোসেন শাহীন, মাওলানা রফিকুল ইসলাম, মাওলানা মো. আবুল হোসেন প্রমুখ।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক