খাদ্য নিরাপত্তায় ‘ফ্যামিলি কার্ড’ পাবে দেশের প্রতিটি পরিবার: তারেক রহমান

তারেক রহমান

খাদ্য নিরাপত্তায় ‘ফ্যামিলি কার্ড’ পাবে দেশের প্রতিটি পরিবার: তারেক রহমান

অনলাইন ডেস্ক

আগামীতে বাংলাদেশের রাষ্ট্রক্ষমতায় এলে প্রতিটি নাগরিকের জন্য খাদ্য নিরাপত্তা ও ব্যাপক কর্মসংস্থানের উদ্দেশ্য নিয়ে বিশেষ উদ্যোগ নেবে বিএনপি। দেশের প্রতিটি পরিবারকে খাদ্য নিরাপত্তা দেওয়ার জন্য তারেক রহমানের স্বপ্নের প্রকল্প ‘ফ্যামিলি কার্ড’ চালু করা হবে। সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে স্বৈরাচারের পতন ও গণতন্ত্রের পথে যাত্রা এবং শহীদ পরিবার ও ক্ষতিগ্রস্তদের সহযোগিতা প্রদান উপলক্ষে কিশোরগঞ্জে বিশাল ‘গণ সমাবেশে’ লন্ডন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা জানান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

তারেক রহমান বলেন, পরিবারের মা অথবা গৃহিণীর নামে এই কার্ড প্রদান করা হবে।

রাষ্ট্রের পক্ষে সব নাগরিক পর্যায়ক্রমে কার্ডটি পাবেন। প্রাথমিকভাবে গ্রামের সুবিধা বঞ্চিতরা এর আওতায় আসবেন।  

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, ‘ফ্যামিলি কার্ড’ সবাই পাবেন বিধায় কোনো প্রকার দলীয় বা স্থানীয় প্রভাবে কাউকে বঞ্চিত করার সুযোগ থাকবে না। নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রীর একটি অংশ এই কার্ডের মাধ্যমে বিনামূল্যে বিতরণ করা হবে।

প্রাথমিকভাবে গ্রামের সুবিধাবঞ্চিতদের জন্য ‘ফ্যামিলি কার্ড’ প্রবর্তন হলেও পরে সবাই এর প্রাপক হবেন। একটি পরিবারের সদস্য সংখ্যা সর্বোচ্চ চারজন বিবেচনায় এই কার্ডটি বিতরণ করা হবে।

স্বৈরাচারের পতন হলেও তাদের প্রেতাত্মারা ষড়যন্ত্র করছে উল্লেখ করে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তারেক রহমান।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও বিএনপি’র যুগ্ম-মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স। এছাড়া আরও বক্তব্য রাখেন- কিশোরগঞ্জের ‘শহীদ পরিবার ও ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা এবং বিএনপি’র কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

‘গণ সমাবেশে’ সভাপতিত্ব করেন- কিশোরগঞ্জ জেলা বিএনপি’র সভাপতি ও দলের ময়মনসিংহ বিভাগের সাংগঠনিক সম্পাদক শরিফুল আলম।
news24bd.tv/আইএএম