সন্ত্রাসী হামলায় সেনা কর্মকর্তা তানজিমের মৃত্যুর ঘটনায় জামায়াতের উদ্বেগ

সন্ত্রাসী হামলায় সেনা কর্মকর্তা তানজিমের মৃত্যুর ঘটনায় জামায়াতের উদ্বেগ

অনলাইন ডেস্ক

কক্সবাজারের ডুলাহাজরা এলাকায় সেনাবাহিনীর কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম সারোয়ার নির্জন নিহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।

আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) এক বিবৃতিতে এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান মিয়া গোলাম পরওয়ার।

বিবৃতিতে তিনি বলেন, সোমবার দিবাগত রাতে যৌথবাহিনীর অভিযানের সময় সন্ত্রাসীদের হামলায় কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজরা এলাকায় সেনাবাহিনীর কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম সারোয়ার নির্জন (৩৯ এসটি ব্যাটালিয়ান) নিহত হয়েছেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এ ঘটনা নিশ্চিত করেছে।

সোমবার দিবাগত রাত ১২টা ৩০ মিনিটের দিকে একটি সন্দেহভাজন বাড়ি ঘিরে ফেলে যৌথ বাহিনী। এ সময় লেফটেন্যান্ট তানজিম দুই সন্ত্রাসীকে চ্যালেঞ্জ করেন। এক পর্যায়ে তিনি সন্ত্রাসীদের ধরার চেষ্টা করলে সন্ত্রাসীরা তার ঘাড়ে ছুরি মারে। গুরুতর আহতাবস্থায় তানজিমকে দ্রুত উদ্ধার করে চকরিয়া খ্রিস্টান হাসপাতালে নেওয়া হয়।

অবস্থার অবনতি হলে রামু সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিলে ভোর ৪টা ৫০ মিনিটে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আমি এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে দেশপ্রেমিক সেনাকর্মকর্তা তানজিম সারোয়ারের আত্মার মাগফিরাত কামনা করছি এবং তার পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

তিনি আরও বলেন, শান্তি-শৃঙ্খলার কাজে নিয়োজিত অবস্থায় এই মৃত্যুর ঘটনা অত্যন্ত বেদনাদায়ক ও দুঃখজনক। এই অনাকাক্সিক্ষত ঘটনায় দেশে উদ্বেগ তৈরি হয়েছে। তিন পার্বত্য জেলাসহ সারাদেশে শান্তি-শৃঙ্খলা ও সম্প্রীতি ফিরিয়ে আনা অত্যন্ত জরুরী হয়ে পড়েছে। নাশকতা সৃষ্টিকারীদের কঠোর হস্তে দমন করতে হবে।

তিনি বলেন, দেশপ্রেমিক সেনাকর্মকর্তা তানজিম সারোয়ার নির্জনের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি। সেইসঙ্গে দেশব্যাপী শান্তি-শৃঙ্খলার কাজে নিয়োজিত যৌথবাহিনীকে সহায়তা করার জন্য দেশবাসী সকলের প্রতি আহ্বান জানাচ্ছি।

news24bd.tv/SHS