মোসাদের সদর দপ্তরে হামলার দাবি হিজবুল্লাহর

ইউএনবি

মোসাদের সদর দপ্তরে হামলার দাবি হিজবুল্লাহর

অনলাইন ডেস্ক

ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সদর দপ্তর লক্ষ্য করে একটি মাঝারি পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করার দাবি করেছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ।

বুধবার লেবানন থেকে এ ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয় বলে জানিয়েছে গোষ্ঠীটি। মোসাদের সদর দপ্তরে এটিই তাদের প্রথম হামলার ঘটনা।

এ বিষয়ে এক বিবৃতিতে হিজবুল্লাহ বলেছে, গাজা উপত্যকায় ফিলিস্তিনি জনগণের প্রতি আমাদের অবিচল সমর্থন, তাদের (হামাস) সাহসী ও সম্মানজনক প্রতিরোধের প্রতি সমর্থন এবং লেবানন ও এর জনগণের প্রতিরক্ষায় ইসলামিক রেজিস্ট্যান্স তেল আবিবের শহরতলীতে মোসাদের সদর দপ্তর লক্ষ্য করে একটি ‘কাদের-১’ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।

(হিজবুল্লাহ) নেতাদের হত্যা এবং পেজার ও ওয়্যারলেস ডিভাইস বিস্ফোরণের প্রতিশোধ নিতে এই হামলা চালানো হয়েছে।

২০০৬ সাল থেকে লেবানন-ইসরায়েল সংঘাতের মধ্যে গত সোমবার শুরু হওয়া হামলা সবচেয়ে মারাত্মক ছিল। বোমা হামলায় লেবাননে এরইমধ্যে ৫৫০ জনের বেশি নিহত এবং ১৮০০ জনের বেশি আহত হয়েছে।

ইসরায়েলের হামলার জবাবে উত্তর ইসরায়েলের সামরিক অবস্থানগুলোতে ‘ফাদি ১’, ‘ফাদি ২’ ও ‘ফাদি ৩’ ক্ষেপণাস্ত্র দিয়ে গোলাবর্ষণ শুরু করেছে হিজবুল্লাহ।

গত ৮ অক্টোবর ইসরায়েলের গাজা আগ্রাসনের পর এই প্রথমবার এ ক্ষেপণাস্ত্রগুলোর ব্যবহার শুরু করেছে গোষ্ঠীটি।

এই সংঘাতের থেকে যুদ্ধ সৃষ্টির সম্ভাবনা নিয়ে বৈশ্বিক রাজনীতিতে উদ্বেগ তৈরি হচ্ছে এবং এতে আরও অন্যান্য দেশ জড়িয়ে পড়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

news24bd.tv/JP