আওয়ামী লীগের উদ্দেশে যে বার্তা দিলেন ফারুকী

আওয়ামী লীগের উদ্দেশে যে বার্তা দিলেন ফারুকী

নিজস্ব প্রতিবেদক

বৈষম্যবিরোধী কোটা সংস্কার আন্দোলন চলাকালে শুরু থেকেই সক্রিয় ছিলেন চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সারোয়ার ফারুকী। কয়েকদিন আগেই মববাজি বন্ধে স্ট্যাটাস দিয়ে দীর্ঘ বার্তা দিয়েছে নির্মাতা। এবার আওয়ামী লীগকে উদ্দেশ্য করে দিলেন নতুন এক বার্তা।

গতকাল বুধবার রাতে নিজের ভেরিফায়েড ফেসবুকে পোস্ট দিয়েছেন তিনি।

নিউজ টোয়েন্টিফোরের পাঠকদের জন্য নিম্নে তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো—

তিনি লিখেছেন, ''২০২৪ সালে এসে কেউ যদি নিউটনের গতিসূত্র আবিষ্কার করে এবং সেই আবিষ্কারের আনন্দে ইউরেকা ইউরেকা বলে চিৎকার করতে থাকে, তাহলে কি বলা যাবে? ছাত্র জনতার আন্দোলনে জামাত ছিল না এই কথাটা কে বলেছে কবে?

বাংলাদেশের সবাই জানে এই আন্দোলনের প্রথম থেকে বিএনপি, জামাত, বাম দলসহ দল মত নির্বিশেষে সবার অংশগ্রহণ ছিল। সবাই একটা জিনিসই চেয়েছে, শেখ হাসিনার পতন।

আরেকটু পরিষ্কার করে বলি, শুধু এবারই প্রথম চেয়েছে তা না। যখন নিরাপদ সড়কের দাবিতে কিশোর আন্দোলন হয়েছে তখনও প্রত্যেকে ওয়াটার টেস্ট করে দেখেছে, এটা কি সরকার পতনের আন্দোলনের দিকে নেওয়া সম্ভব কিনা।

জিও পলিটিক্যাল বাস্তবতা এবং সেনাবাহিনীর বাস্তবতায় সেটা সম্ভব ছিল না বুঝতে পেরে আবার প্রত্যেকে দমেও গেছে।

নুরুল হক নুরুদের নেতৃত্বে কোটা আন্দোলনে একই জিনিস টেস্ট করে দেখেছে বাংলাদেশ। যখন দেখল এটা সরকার পতনের আন্দোলন হিসাবে সফল হবে না, তখন সবাই আবার চেপেও গেছে।

এবারও পুরো জাতি ওয়াটার টেস্ট করেছে এবং করে ২০ জুলাই এর মধ্যে বুঝতে পেরেছে যে এই আন্দোলনে সরকার পতন সম্ভব। ফলে মানুষ সরকার পতন ঘটিয়েছে!

আওয়ামী লীগের উচিত হবে ভাবা, কেনো সবাই তাদের পতন চেয়েছে। ক্লিয়ার? 

news24bd.tv/TR