নির্বাচন কমিশন ও জননিরাপত্তা বিভাগে দুই নতুন সচিব

নির্বাচন কমিশন ও জননিরাপত্তা বিভাগে দুই নতুন সচিব

অনলাইন ডেস্ক

নির্বাচন কমিশন (ইসি) ও জননিরাপত্তা বিভাগে নতুন সচিব নিয়োগ দিয়েছে সরকার। মো. জাহাংগীর আলমকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। শফিউল আজিমকে পদোন্নতি দিয়ে করা হয়েছে নির্বাচন কমিশন (ইসি) সচিব।  

গতকাল মঙ্গলবার (২১ মে) এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়।  

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) শফিউল আজিমকে পদোন্নতি দিয়ে নির্বাচন কমিশনের সচিব পদে নিয়োগ দিয়েছে সরকার। আগামী ৩০ মে থেকে এই আদেশ কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়। ইসির বর্তমান সচিব মো. জাহাংগীর আলমের স্থলাভিষিক্ত হবেন তিনি।

১৫তম বিসিএসের কর্মকর্তাদের মধ্যে প্রথম সচিব হলেন তিনি।

অপরদিকে, ইসি সচিব মো. জাহাংগীর আলমকে জননিরাপত্তা বিভাগের সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। জ্যেষ্ঠ সচিব মো. মোস্তাফিজুর রহমানের স্থলাভিষিক্ত হবেন তিনি। কয়েকদিনের মধ্যে চুক্তিতে থাকা মোস্তাফিজুর রহমানের মেয়াদ শেষ হবে।  

এর আগে গত ১৬ মে বাণিজ্য সচিব, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবসহ ৩ মন্ত্রণালয় ও বিভাগের সচিব পদে রদবদল করে সরকার। এর মধ্যে নতুন বাণিজ্য সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব সেলিম উদ্দিন। সচিব পদে পদোন্নতি পেয়ে মৎস্য সচিব হিসেবে নিয়োগ পান বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যান সাঈদ মাহমুদ বেলাল হায়দার। এ ছাড়া সচিব পদে পদোন্নতি পেয়ে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন অর্থ বিভাগের অতিরিক্ত সচিব মো. আবদুর রহমান খান।

news24bd.tv/SHS