টি-টোয়েন্টিতে বাংলাদেশ-নেদারল্যান্ডস লড়াইয়ে এগিয়ে যারা

সংগৃহীত ছবি

টি-টোয়েন্টিতে বাংলাদেশ-নেদারল্যান্ডস লড়াইয়ে এগিয়ে যারা

অনলাইন ডেস্ক

আন্ডারডগ ডাচদের বিপক্ষে নামার আগে, খেলার মধ্যে থাকা টাইগারদের অবশ্য মানসিক প্রস্তুতি বেশি গুরুত্বপূর্ণ। গ্রুপপর্বে আমেরিকার অংশ চুকিয়ে, ক্যারিবিয়াতে পা রেখেছে টাইগাররা। দীর্ঘ ও ঝামেলাপূর্ণ সফরের ক্লান্তি কাটিয়ে, প্রস্তুতির জন্য মাত্র একদিন সময় পেয়েছেন শান্ত-লিটনরা।  

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অনেকটা জেতা ম্যাচ হেরে, যে মানসিক ধাক্কা খেয়েছে বাংলাদেশ দল, সুপার এইটে যেতে সেটি কাটানোর বিকল্প নেই।

তাই চাপমুক্ত খেলার বাসনা টাইগারদের। কিন্তু টপ-অর্ডারের অব্যাহত ব্যর্থতা, পুরো চাপমুক্ত হতে দিচ্ছে না লাল-সবুজদের। সেন্ট ভিনসেন্টের আর্নোস ভেলে গ্রাউন্ডে খেলা শুরু হবে রাত সাড়ে আটটায়।

সেক্ষেত্রে টাইগারদের ভরসার জায়গা ঘুরেফিরে সেই বোলিং ইউনিট।

তাসকিন-মোস্তাফিজ-তানজিম সাকিবের পেসের সঙ্গে রিশাদের স্পিন সেবা, আরেকবার চাইবে বাংলাদেশ। ব্যাটিংয়ে লাল-সবুজের হৃদপিণ্ড হয়ে আছে হৃদয়। আর ব্যাটের পাশাপাশি মাহমুদউল্লাহর বোলিংও হতে পারে বেশ কার্যকর।

নিজেকে হারিয়ে খুঁজে ফেরা সাকিব আল হাসানের জন্য, অনুপ্রেরণার দারুণ এক প্লাটফর্ম হতে পারে এ ম্যাচ। ২০০৯ সালে সেন্ট ভিনসেন্টেই প্রথম অধিনায়কত্ব ও সিরিজ জয়ের স্বাদ পেয়েছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

নেপালকে হারিয়ে ও প্রোটিয়াদের বিপক্ষে দারুণ লড়াই করে, সমীহ আদায় করে নিয়েছে নেদারল্যান্ডস। বাংলাদেশের পা ভড়কানোর স্বভাব থেকে, প্রেরণা ও সাহস যোগার করছে, এডওয়ার্ডস-মিকেরেনরা। হারানোর ভয় না থাকায়, পাওয়ার আনন্দেই চোখ লড়াকু ডাচদের।

আইসিসির সহযোগী সদস্য নেদারল্যান্ডসের বিপক্ষে পরিসংখ্যানে বেশ এগিয়ে বাংলাদেশ। টি-টোয়েন্টি ফরম্যাটে চারবারের দেখায় তিনবারই জিতেছে লাল-সবুজেরা। সবশেষ ২০২২ বিশ্বমঞ্চেও ডাচদের হারিয়েছিল সাকিব-শান্তরা। এরপরও এই ম্যাচে অঘটনের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না।

news24bd.tv/কেআই