বৃষ্টি আইনে সহজ জয়ে সিরিজ ভারতের

বৃষ্টি আইনে সহজ জয়ে সিরিজ ভারতের

অনলাইন ডেস্ক

একটা সময় বড় লক্ষ্যের পথেই ছিল শ্রীলঙ্কা। তবে শেষদিকে ভারতীয় বোলারদের আঁটসাঁট বোলিংয়ে রানের পাহাড় গড়া হয়নি স্বাগতিকদের। এরপর ভারত রান তাড়ায় নামতেই মুষলধারে শুরু হয় বৃষ্টি, কার্টেল ওভারে নেমে আসে ম্যাচ। সেই ম্যাচ সহজেই জিতে তিন ম্যাচের টি২০ সিরিজ নিজেদের করে নিয়েছে ভারত।

আজ রোববার (২৮ জুলাই) ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬১ রান করে শ্রীলঙ্কা। পরে বৃষ্টির কারণে সেই ম্যাচ নেমে আসে ৮ ওভারে, ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় ৭৮ রান। ৯ বল আর ৭ উইকেট হাতে রেখেই সেই রান ছুঁয়ে ফেলে সফরকারীরা।

এদিন টসে জিতে শ্রীলঙ্কাকে আগে ব্যাটিংয়ে পাঠায় ভারত।

শুরুতে কুশল মেন্ডিসের (১০) উইকেট হারালেও পাতুম নিশাঙ্কা ও কুশল পেরেরার ব্যাটে বড় লক্ষ্যের পথে এগোচ্ছিল শ্রীলঙ্কা। ৩২ রান করে নিশাঙ্কা ফেরার পর কামিন্দু মেন্ডিসকে নিয়ে রানের চাকা সচল রাখেন পেরেরা। তবে এ জুটি ভাঙতেই হুড়মুড় করে ভেঙে পড়ে স্বাগতিকদের ব্যাটিং লাইনআপ।

পেরেরা ৩৪ বলে ৫৩ রান করে ফেরেন হার্দিক পান্ডিয়াকে উইকেট দিয়ে। ২৩ বলে ২৬ রান করেন কামিন্দু। তাকেও ফেরান পান্ডিয়া। এরপর বলার মতো কেউই আর লড়াই করতে পারেননি। ভারতের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল, অর্শদীপ সিংও। ৩ উইকেট নিয়েছেন রবি বিশ্নই।

পরে ডিএলএস মেথডে নতুন লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দলীয় ১২ রানেই সঞ্জু স্যামসনকে হারায় ভারত। ০ রানেই প্যাভিলিয়নে ফেরেন স্যামসন। এরপর ঝড় তোলেন যশস্বী জয়সোয়াল এবং সূর্যকুমার যাদব। মাতিশা পাতিরানাকে উইকেট দেওয়ার আগে ১২ বলে ২৬ রান করে সূর্যকুমার। ১৫ বলে ৩০ রান করেন জয়সোয়াল। তাকে ফেরান ভানিন্দু হাসারাঙ্গা। এরপর ঋষভ পন্তকে (২ বলে ২) নিয়ে ম্যাচ শেষ করে আসেন পান্ডিয়া (৯ বলে ২২)।

news24bd.tv/SHS