সাবেক আইনমন্ত্রী আনিসুল হকসহ আরও ৫ জনের ব্যাংক হিসাব জব্দ

যে ৫ জনের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে

সাবেক আইনমন্ত্রী আনিসুল হকসহ আরও ৫ জনের ব্যাংক হিসাব জব্দ

অনলাইন ডেস্ক

সাবেক আইনমন্ত্রী আনিসুল হকের ব্যাংক হিসাব স্থগিত করেছে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। এ তালিকায় থাকা বাকি চারজন হলেন আওয়ামী লীগ নেতা ও সাবেক এমপি মির্জা আজম, জান্নাত আরা হেনরী ও ফাহমী গোলন্দাজ বাবেল এবং সিটিজেন ব্যাংকের চেয়ারম্যান তৌফিকা আফতাব। এর মধ্যে তৌফিকা আফতাব আনিসুল হকের আইনি প্রতিষ্ঠানের সঙ্গেও জড়িত রয়েছেন।

সব ব্যাংকে চিঠি দিয়ে এসব ব্যক্তির হিসাব জব্দ করতে বলা হয়েছে।

এ ছাড়া তাঁদের স্ত্রী, সন্তান ও তাঁদের মালিকানাধীন ব্যবসাপ্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের লেনদেনও স্থগিত করা হয়েছে।

বুধবার (১৫ আগস্ট) বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) দেশের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর কাছে এ–সংক্রান্ত নির্দেশনা পাঠিয়ে ব্যাংক হিসাব স্থগিত করতে বলেছে। সে অনুযায়ী, এসব ব্যক্তি ও তাঁদের স্ত্রী, পরিবারের ব্যক্তিগত ও ব্যবসায়িক হিসাবের মাধ্যমে সব লেনদেন বন্ধ থাকবে। আগামী ৩০ দিন এসব হিসাবে কোনো ধরনের লেনদেন করা যাবে না।

প্রয়োজনে লেনদেন স্থগিত করার এ সময় বাড়ানো হবে।

বিএফআইইউর নির্দেশনায় আরও বলা হয়েছে, কোনো হিসাব স্থগিত করা হলে হিসাব–সংশ্লিষ্ট তথ্য বা দলিল যেমন হিসাব খোলার ফরম, কেওয়াইসি ও লেনদেন বিবরণী ইত্যাদি চিঠি দেওয়ার তারিখ থেকে পাঁচ কার্যদিবসের মধ্যে বিএফআইইউর কাছে পাঠানোর জন্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে।

news24bd.tv/আইএএম