আইসিসির কাছে ৫ দিন সময় চেয়েছে বিসিবি

আইসিসির কাছে ৫ দিন সময় চেয়েছে বিসিবি

অনলাইন ডেস্ক

বাংলাদেশে চলমান পরিস্থিতির কারণে বিশ্বকাপ আয়োজকের মর্যাদা হারানোর ঝুঁকিতে রয়েছে বাংলাদেশ। দেশের রাজনৈতিক অস্থিরতার প্রভাব পড়তে শুরু করেছে ক্রীড়াঙ্গনেও। আগামী অক্টোবরে অনুষ্ঠিত হতে যাওয়া নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক দেশ ছিলো বাংলাদেশ।

যদিও দেশের বর্তমান পরিস্থিতির কারণে বিশ্বকাপ আয়োজকের মর্যাদা হারানোর ঝুঁকিতে রয়েছে বাংলাদেশ।

এই অবস্থায় ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডও (বিসিসিআই) আয়োজক হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়ার পর সম্ভাব্য ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাতের নাম উঠে এসেছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক কর্মকর্তা গণমাধ্যমকে জানিয়েছেন, ১৫ আগস্ট চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার কথা থাকলেও আইসিসির কাছে আরও ৫ দিন সময় চেয়েছে বোর্ড।

এসময় ভারতকে আদর্শ বিকল্প মনে করা হলেও বিসিসিআই বহুবিধ কারণে, বিশেষ করে আবহাওয়ার কথা ভেবে প্রস্তাব ফিরিয়ে দিয়েছে। তাদের সেক্রেটারি জয় শাহ এক বক্তব্যে পরিস্কার জানিয়ে দিয়েছেন, ভারত এই টুর্নামেন্ট আয়োজন করতে পারবে না।

তাই বিসিবি এখনি আশা ছাড়ছে না। ইতোমধ্যে সেনাবাহিনী প্রধানের কাছ থেকে নিরাপত্তা নিশ্চিতকরণের ব্যবস্থা নিতে অনুরোধ করেছে তারা।

আরও পড়ুন: দায়িত্ব ছাড়তে রাজি পাপন

ভারত বিশ্বকাপ আয়োজনের প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরাতকে সম্ভাব্য ভেন্যু হিসেবে বিবেচনা করছে আইসিসি। তবে বাংলাদেশের পরিস্থিতি পর্যবেক্ষণের মধ্যে রয়েছে আইসিসি।

উল্লেখ্য, নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আসর শুরু হওয়ার আগে আগামী ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হবে ওয়ার্মআপ ম্যাচ। টুর্নামেন্টের সূচি অনুযায়ী, ৩ অক্টোবর মিরপুরে হওয়ার কথা ছিলো বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ এবং ফাইনাল হবে ২০ অক্টোবর।

news24bd.tv/SC