আরও দুই গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্বে নাহিদ-আসিফ 

নাহিদ ইসলাম ও আসিফ মাহমুদ

আরও দুই গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্বে নাহিদ-আসিফ 

অনলাইন ডেস্ক

অন্তর্বর্তীকালীন সরকারের কয়েকটি মন্ত্রণালয় পুনর্বণ্টন করা হয়েছে। এতে নতুন চার উপদেষ্টার মধ্যে তিনজনকে বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়। তবে পুরনো উপদেষ্টাদের মধ্যে নাহিদ ইসলাম ও আসিফ মাহমুদের মন্ত্রণালয় বাড়ানো হয়েছে। শুক্রবার (১৬ আগস্ট) রাতে মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানিয়েছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নাহিদ ইসলাম ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয়ের পাশাপাশি পেয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের দায়িত্ব। আরেক সমন্বয়ক আসিফ মাহমুদকে দেওয়া হয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।
 
এ ছাড়া ড. আসিফ নজরুলকে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের পাশাপাশি দেওয়া হয়েছে আরো দুই মন্ত্রণালয়ের দায়িত্ব। এখন থেকে তাকে আরো সামলাতে হবে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব।

অন্তর্বর্তীকালীন সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা থেকে সরিয়ে দেওয়া হয়েছে ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) সাখাওয়াত হোসেনকে। তাকে দেওয়া হয়েছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের দায়িত্ব। নতুন শপথ নেওয়া  লে. জেনারেল জাহাঙ্গীর আলম চৌধুরীকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। একই সঙ্গে তাকে দেওয়া হয়েছে কৃষি মন্ত্রণালয়ের দায়িত্ব।

news24bd.tv/আইএএম