বিএসইসির চেয়ারম্যান হতে অপারগতা, মাসরুর রিয়াজের বিবৃতি

ড. এম মাসরুর রিয়াজ।

বিএসইসির চেয়ারম্যান হতে অপারগতা, মাসরুর রিয়াজের বিবৃতি

অনলাইন ডেস্ক

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউটিরিজ এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করেছেন ড. এম মাসরুর রিয়াজ। এ  সিদ্ধান্তের কথা অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগকে জানিয়েছেন তিনি।

আজ শনিবার এক বিবৃতিতে দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করেন তিনি।

গত ১৩ আগস্ট অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ প্রজ্ঞাপন জারি করে তাঁকে চার বছরের জন্য চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছিল।

এরপর সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন পক্ষ এবং বিএসইসির কর্মকর্তাদের একাংশের আপত্তির মুখে নতুন কর্মস্থলে যোগদানের বিষয়ে সময় নেন তিনি। তবে এই সময়ের মধ্যে বিএসইসির কর্মকর্তারা তাঁদের আপত্তি প্রত্যাহার করেন।

দায়িত্ব গ্রহণে অপারগতা নিয়ে দেওয়া বিবৃতিতে মাসরুর রিয়াজ বলেছেন, ‘দেশের এই গুরুত্বপূর্ণ সময়ে আমি মনে করি আমার বর্তমান অবস্থান থেকে একজন অর্থনীতিবিদ হিসাবে দেশের এবং অর্থনীতির জন্য আরও বড় পরিসরে কাজ করতে পারব।

‘একজন অর্থনীতিবিদ হিসেবে সামগ্রিক অর্থনীতি, বিশেষ করে বাণিজ্য, বিনিয়োগ, এবং আর্থিক খাত সংক্রান্ত নীতি বিশ্লেষণ, সংস্কার কৌশল এবং সংলাপের মাধ্যমে দেশের অর্থনীতির কল্যাণে কার্যকর নীতি প্রণয়ন ও সংস্কার বাস্তবায়নের ক্ষেত্রে ভূমিকা রাখার সুযোগ রয়েছে।

এসব বিবেচনায় আমি সবিনয়ে বিএসইসির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছি। ’

বেসরকারি গবেষণাপ্রতিষ্ঠান পলিসি এক্সচেঞ্জ বাংলাদেশের চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাসরুর রিয়াজ। বিশ্বব্যাংকের জ্যেষ্ঠ অর্থনীতিবিদ হিসেবেও কাজ করেছেন তিনি।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক