মমতার পদত্যাগের দাবিতে পশ্চিমবঙ্গ রণক্ষেত্র

মমতার পদত্যাগের দাবিতে পশ্চিমবঙ্গ রণক্ষেত্র

অনলাইন ডেস্ক

ভারতের পশ্চিমবঙ্গে আরজি কর মেডিকেল কলেজের চিকিৎসক ধর্ষণের ঘটনায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির পদত্যাগের দাবিতে পদযাত্রাকে কেন্দ্র করে রণক্ষেত্রে পরিণত হয়েছে কলকাতাসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থান। মঙ্গলবার (২৭ আগস্ট) ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস তাদের এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

ওই প্রতিবেদনে আরও বলা হয়, বিজেপির পক্ষ থেকে ‘নবান্ন অভিযান’-এর নামে মুখ্যমন্ত্রীর কার্যালয় ঘেরাওয়ের এই কর্মসূচির ডাক দেয়া হয়। সচিবালয় ঘেরাও করা বিক্ষোভকারীদের মধ্যে বহু শিক্ষার্থী রয়েছেন।

তারা সকলে মিলে কর্মসূচি সফল করতে হাওড়া ব্রিজসহ বিভিন্ন স্থানে পুলিশের ব্যারিকেড ভাঙ্গার চেষ্টা করেন।

কলকাতা পুলিশ এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করার পাশাপাশি দফায় দফায় টিয়ারগ্যাস-ও ছোড়ে। এসময় আটক করা হয়েছে বেশ কয়েকজনকে।

আরও পড়ুন: চিকিৎসক ধর্ষণকাণ্ডে অবশেষে মুখ খুললেন দেব

এদিকে বিক্ষোভকারীদের দাবি করেছেন, পুলিশের অভিযানে অনেকে আহত হয়েছেন।

পদযাত্রাকে সামনে রেখে সকাল থেকেই গুরুত্বপূর্ণ সব সড়কে কড়া নিরাপত্তা নেয় পুলিশ। এদিকে পশ্চিমবঙ্গের রাজ্য সরকারের প্রশাসনিক ভবন ঘিরে জারি করা হয় ১৪৪ ধারা।

আরও পড়ুন: না জানিয়ে পাকিস্তানের আকাশপথ ব্যবহার নরেন্দ্র মোদির

উল্লেখ্য, আরজি কর হাসপাতালে নারী চিকিৎসককে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে বেশ কয়েকদিন ধরেই উত্তাল পশ্চিমবঙ্গ। ওই রাজ্যের বিরোধী দলগুলোর অভিযোগ, নারীদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছেন মমতার প্রশাসন। এছাড়াও তাদের প্রশাসনের বিরুদ্ধে গুরুতর গাফিলতির অভিযোগও আনা হয়েছে।

news24bd.tv/SC