কাশিমপুর কারাগার থেকে পালানো ফাঁসির আসামি গ্রেপ্তার

কাশিমপুর কারাগার থেকে পালানো ফাঁসির আসামি গ্রেপ্তার

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের কাশিমপুর হাই-সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যাওয়া  মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি লুকিমুদ্দিন ওরফে লোকমানকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১)।

গাজীপুর মহানগরের কড্ডা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাব-১। গ্রেপ্তারকৃত আসামি লুকিমুদ্দিন ওরফে লোকমান (৫৪) টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার ভানরা এলাকার হযরত আলীর ছেলে।

সোমবার (৯ সেপ্টেম্বর) গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব-১, গাজীপুরের পোড়াবাড়ি ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর জুন্নুরাইন বিন আলম।

তিনি জানান, ৬ আগস্ট লোকমান জেল থেকে পালিয়ে যাওয়ার পর গাজীপুর মহানগরের বাসন থানার কড্ডা এলাকায় আত্মগোপনে ছিলেন।

গতকাল রোববার তিনি কড্ডা মোল্লা হোটেলের সামনে অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে লোকমানকে বিকেল সাড়ে তিনটার দিকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে একটি মোবাইল জব্দ করা হয়।  

এর আগে, ৬ আগস্ট কাশিমপুর হাই-সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দিদের মধ্যে বিদ্রোহের সময় দেয়াল টপকে ২০৯ জন বন্দি পালিয়ে যায়।

সেই ঘটনায় নিরাপত্তা কর্মীদের গুলিতে ৬ জন নিহত হয়। এ সময় কারাগারের ভেতরে ব্যাপক গোলাগুলি ও সংঘর্ষের ঘটনা ঘটে। সকাল ৬টা থেকে গোলাগুলির শব্দ শোনা যায়, পরে সকাল সাড়ে ৯টার দিকে শতাধিক সেনা সদস্য হেলিকপ্টারে এসে কারাগারের প্রধান গেটসহ সব গেট নিয়ন্ত্রণে নেয়।

কারাবন্দিদের স্বজনরা দুপুরের দিকে প্রধান গেটের সামনে জড়ো হতে থাকলে সেনাবাহিনীর সদস্যরা তাদের সঙ্গে আলোচনা করে উত্তেজনা নিয়ন্ত্রণের চেষ্টা করেন।

পোড়াবাড়ি ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর জুন্নুরাইন বিন আলম বলেন, গ্রেপ্তার আসামিকে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কোনাবাড়ি থানায় হস্তান্তর করা হয়েছে।

news24bd.tv/FA