থানচিতে ব্যাংক ডাকাতির সঙ্গে জড়িত কেএনএ সদস্য আটক

সংগৃহীত ছবি

থানচিতে ব্যাংক ডাকাতির সঙ্গে জড়িত কেএনএ সদস্য আটক

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের থানচিতে বিজিবি কর্তৃক পরিচালিত বিশেষ অভিযানে থানচি সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনার সঙ্গে জড়িত একজন কেএনএ সদস্যকে আটক করা হয়েছে। তার নাম রাম জা থাং পাতেং (৪০)।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিজিবির বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে গত ৩ এপ্রিল থানচি সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনার সঙ্গে জড়িত কেএনএ এর একজন তালিকাভুক্ত সদস্য থানচিতে বিজিবির শাহজাহানপাড়া টিওবি এলাকায় একটি বাড়িতে অবস্থান করছে।

এ খবর পাওয়ার পর সন্ধ্যার দিকে ব্যাটালিয়ন কমান্ডারের দিক নির্দেশনায় বিজিবির একটি ‘বি টাইপ’ টহলদল ওই বাড়িটি ঘিরে রাখে।

পরবর্তীতে এই টহলদলকে সহযোগিতা করার জন্য বলিপাড়া ব্যাটালিয়ন থেকে ৩০ সদস্যের অপর একটি টহলদল উপস্থিত হয়। রাত ৮টার পর বিজিবি সদস্যরা ওই বাড়িতে অভিযান চালিয়ে ঘরের খাটের নিচ থেকে রাম জা থাং পাতেংকে আটক করা হয়। আটক হওয়া কেএনএ সদস্য থানচি ৩ নম্বর ওয়ার্ড শাহজাহানপাড়া টিওবি এলাকার সাপখোবের ছেলে।

মঙ্গলবার রাত পৌনে ১১টায় বিজিবির বলিপাড়াস্থ ৩৮ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল তৈমুর হাসান খান জানিয়েছে, আটককৃত কেএনএফ সদস্যের নাম রাম জা থাং পাতেং (৪০)।

গোপন সূত্রের ভিত্তিতে নিশ্চিত হয়ে শাহজাহান পাড়াস্থ একটি বসতবাড়ির খাটের নিচ থেকে রাম জা থাং পাতেংকে আটক করা হয়।

আটককৃত কেএনএ সদস্যকে বলিপাড়া ব্যাটালিয়ন সদরে নিয়ে আসা হয়েছে। তাকে অধিকতর জিজ্ঞাসা বাদের জন্য আগামীকাল আইনশৃঙ্খলা বাহিনীর নিকট হস্তান্তর করা হবে।

news24bd.tv/DHL