আবার সমাবেশের ডাক বিএনপির

ফাইল ছবি

আবার সমাবেশের ডাক বিএনপির

নিজস্ব প্রতিবেদক

ফের সমাবেশের ডাক দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। আগামী রোববার (১৫ সেপ্টেম্বর) রাজধানীতে এ সমাবেশ করবে দলটি।

আজ বুধবার (১১ সেপ্টেম্বর) বিএনপির স্থায়ী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কমিটির সদস্য ডা. এ জেড এম জাহিদ হোসেন।

 

সমাবেশের আগে শনিবার (১৪ সেপ্টেম্বর) শহীদ মিনারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে শহীদের স্মরণে স্মরণ সভা করবে বিএনপি।

আরও পড়ুন: আওয়ামীপন্থি ডিসি নিয়োগ, বেকায়দায় অন্তর্বর্তী সরকার
ডা. জাহিদ হোসেন জানান, ছাত্র-জনতার অভ্যুত্থানে নিহত এবং বিগত সরকারের বিরুদ্ধে গণআন্দোলনে যারা নিহত হয়েছেন তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বিএনপির উদ্যোগে আগামী ১৪ সেপ্টেস্বর কেন্দ্রীয় শহীদ মিনারে স্মরণসভা অনুষ্ঠিত হবে। বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত এ সভা অনুষ্ঠিত হবে।

তিনি আরও জানান, ১৫ সেপ্টেম্বর আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে বিএনপির উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হবে।

এই সমাবেশের স্থান এখনও নির্ধারিত হয়নি। তবে নয়াপল্টন কিংবা সোহরাওয়ার্দী উদ্যানে-এই দুটি স্থানের যে কোন একটিতে এই সমাবেশের আয়োজন করা হবে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি ও অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক রফিকুল আলম মজনু, কেন্দ্রীয় ক্রীড়াবিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক, মহানগর দক্ষিণের সদস্য সচিব তানভীর আহমেদ রবিন, যুবদলের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, কেন্দ্রীয় কৃষক দলের সাধারণ সম্পাদক ও বগুড়া জেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোশারফ হোসেন প্রমুখ।  

এর আগে, সরকার পতনের পর গত ৭ আগস্ট নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে বিএনপি।  সমাবেশে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য দেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক