মালয়েশিয়ায় কেয়ার হোম থেকে ৪০২ শিশু-কিশোর উদ্ধার 

সংগৃহীত ছবি

মালয়েশিয়ায় কেয়ার হোম থেকে ৪০২ শিশু-কিশোর উদ্ধার 

অনলাইন ডেস্ক

মালয়েশিয়ার পুলিশ কেয়ার হোম থেকে ৪০২ জন শিশু ও কিশোর-কিশোরীদেরকে উদ্ধার করেছে। সন্দেহ করা হচ্ছে এই নাবালকরা শারীরিক ও যৌন নির্যাতনের শিকার হয়েছে। মোট ২০ টি কেয়ার হোম থেকে তাদের উদ্ধার করা হয় বলে জানিয়েছে সংবাদ মাধ্যম বিবিসি।  

পুলিশ ইন্সপেক্টর-জেনারেল রাজারুদ্দিন হোসেন এক সংবাদ সম্মেলনে বলেন, ১ থেকে ১৭ বছর বয়সী ভুক্তভোগীরা বিভিন্ন ধরনের অত্যাচারের স্বীকার হয়েছে বলে জানা গেছে।

কিছু শিশুদের উপর যৌন নির্যাতন করা হয়েছে বলেও জানান তিনি।  

এই ঘটনায়, পুলিশ শিক্ষক ও তত্ত্বাবধায়কসহ ১৭১ সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে।  

বুধবার (১১ সেপ্টেম্বর) সেলাঙ্গর এবং নেগেরি সেম্বিলান রাজ্যের ২০টি কেয়ারহোমে পুলিশ অভিযান চালায়। এই মাসের শুরুতে নেগেরি সেম্বিলান রাজ্যের অন্য একটি কেয়ার হোমে শিশু নির্যাতন, শ্লীলতাহানি এবং যৌন নির্যাতনের অভিযোগের পর এই অভিযান চালানো হয়।

 

বুধবার এক সংবাদ সম্মেলনে, রাজারুদিন সাংবাদিকদের বলেছেন, সন্দেহভাজনদের মধ্যে ১৭ থেকে ৬৪ বছর বয়সী মানুষ রয়েছে। ধর্মীয় আচরণের অংশ বলে দাবি করে শিশুদের স্পর্শ করার অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। শুধু তাই নয় কিছু শিশুকে কেয়ার হোমের অন্যান্য শিশুদের উপর একই রকম যৌন নির্যাতন করতে শেখানো হয়েছিল বলে জানা গেছে।  

তিনি আরও বলেন, শিশুদের উত্তপ্ত ধাতব বস্তু ব্যবহার করে শাস্তি দেওয়া হত। যারা অসুস্থ ছিল তাদের অবস্থা গুরুতর না হওয়া পর্যন্ত তাদের চিকিৎসা নেওয়ার অনুমতি দেওয়া হত না বলেও যোগ করেছেন রাজারুদিন।

উদ্ধার করা শিশু-কিশোরদের রাজধানী কুয়ালালামপুরের একটি পুলিশ সেন্টারে সাময়িকভাবে রাখা হবে এবং তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে বলে জানিয়েছেন রাজারুদিন। সূত্র: বিবিসি

news24bd.tv/এসএম

এই রকম আরও টপিক