‘জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন’র সভাপতি ড. ইউনূস, সেক্রেটারি মুগ্ধর ভাই 

ড. মুহাম্মদ ইউনূস ও মীর মাহবুবুর রহমান স্নিগ্ধ

‘জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন’র সভাপতি ড. ইউনূস, সেক্রেটারি মুগ্ধর ভাই 

অনলাইন ডেস্ক

ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে শহীদদের স্মৃতি ধরে রাখতে ‘জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন’ গঠন করা হয়েছে। ফাউন্ডেশনের জন্য অনুমোদিত সাত সদস্যর কার্যনির্বাহী পরিষদে সভাপতি করা হয়েছে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে এবং সাধারণ সম্পাদক (সেক্রেটারি) করা হয়েছে শহীদ মুগ্ধর ভাই মীর মাহবুবুর রহমান স্নিগ্ধ। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) এ তথ্য জানান তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম।

নাহিদ ইসলাম বলেন, ‘ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানের মাধ্যমে দেশবাসী একটি নতুন বাংলাদেশ পেয়েছে।

এ নতুন বাংলাদেশ প্রাপ্তিতে ঝরেছে অনেক নাম না জানা শহীদের রক্ত। ’

ফাউন্ডেশন গঠনের উদ্দেশ্য নিয়ে তিনি বলেন, মূলত ছাত্র-জনতার আন্দোলনে নিহতদের স্মৃতি ধরে রাখা, গণ-অভ্যুত্থানে সব শহীদ পরিবারকে পুনর্বাসন করা এবং আহতদের চিকিৎসা ব্যয় বহন করাই ফাউন্ডেশন গঠনের মূল উদ্দেশ্য।

ফাউন্ডেশনে ব্যক্তি পর্যায়ে আর্থিক সহযোগিতার পাশাপাশি প্রবাসীদের কাছ থেকেও সহযোগিতা নেওয়া হবে। সরকারও এ ফাউন্ডেশনে অর্থ প্রদান করবে।

ফাউন্ডেশনের কোষাধক্ষ্য কাজী ওয়াকার আহমাদ, দপ্তর সম্পাদক ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম, নির্বাহী সদস্য যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া, স্বাস্থ্য উপদেষ্টা নূরজাহান বেগম এবং মহিলা ও শিশু বিষয়ক উপদেষ্টা শারমিন এস মুরশিদ।

news24bd.tv/আইএএম