আন্দোলনে গুলিবিদ্ধ ছাত্রদল নেতার মৃত্যু

মোহাম্মদ সাব্বির

আন্দোলনে গুলিবিদ্ধ ছাত্রদল নেতার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকার পর অবশেষে মারা গেলেন ছাত্রদলের কুমিল্লার দেবিদ্বার উপজেলা নেতা মোহাম্মদ সাব্বির, ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।  

আজ শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় দেবিদ্বার পৌর এলাকার দক্ষিণ ভিংলাবাড়ি গ্রামের নিজ বাড়িতে মারা যান তিনি।

ছাত্র-জনতার গণআন্দোলনে স্বৈরাচারের নির্বিচার গণহত্যায় মৃত্যুর মিছিলে সর্বশেষ মোহাম্মদ সাব্বির। ছোটবেলা থেকেই রাজনীতি সচেতন ও দেশপ্রেমিক একজন মেধাবী তরুণ হিসেবে তিনি উন্নত, সমৃদ্ধ ও গণতান্ত্রিক বাংলাদেশ বিনির্মাণের কাজে আত্মনিয়োগ করেন।

জাতীয়তাবাদী আদর্শের একজন ত্যাগী ও একনিষ্ঠ কর্মী হিসেবে সাব্বির জীবনের শেষ সীমা পর্যন্ত ন্যায্যতার আন্দোলনে ও দেশমাতৃকার স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় নিরলস ভূমিকা পালন করে গেছেন।  

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির মরহুম মোহাম্মদ সাব্বিরের আত্মার মাগফেরাত কামনা করেছেন।  শোকসন্তপ্ত পরিবার ও আত্মীয়স্বজনের প্রতি সমবেদনা জানিয়েছেন।

ছাত্রদল নেতা মোহাম্মদ সাব্বির গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণআন্দোলনে সূত্রাপুর এলাকায় গুলিবিদ্ধ হন।

সাব্বিরের মা রিনা বেগম বলেন, দীর্ঘ প্রায় এক মাসের বেশি সময় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা শেষে গতকাল সন্তানকে নিয়ে বাড়ি আসেন। কিন্তু সকালে সাব্বির মারা যায়। দুই বছর আগে সাব্বিরের বাবা মারা যাওয়ায় তার আর লেখাপড়া করা হয় নাই। সিএনজি চালিয়ে সংসারের হাল ধরেন। তার মৃত্যুতে দেবিদ্বারে শোকের ছায়া নেমে আসে।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক