বাফুফে’র পরবর্তী সভাপতি তাবিথ আউয়াল!

সংগৃহীত ছবি

বাফুফে’র পরবর্তী সভাপতি তাবিথ আউয়াল!

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচনে সভাপতি পদে লড়বেন না বলে জানিয়েছেন কাজী সালাউদ্দীন। শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকাল ৪ টায় এক সংবাদ সম্মেলনে তিনি আনুষ্ঠানিকভাবে এমন ঘোষণা দেন। সালাউদ্দীনের ঘোষণার পরই জল্পনা-কল্পনা শুরু হয়েছে পরের সভাপতি কে হবেন। এক্ষেত্রে গুঞ্জন আছে তাবিথ আউয়ালকে নিয়ে।

বাফুফের দুইবারের সাবেক সহসভাপতির ঘনিষ্ঠ একটি সূত্র থেকে জানা গেছে, আগামী ২৬ অক্টোবরের নির্বাচনে সভাপতি পদে লড়বেন তাবিথ আউয়াল। আগামীকাল (রবিবার) ঢাকায় সংবাদ সম্মেলন করার কথাও রয়েছে তাঁর। সেখানেই নির্বাচনে অংশ নেওয়ার বিষয়টি ঘোষণা দেবেন তিনি।

আরও জানা গেছে যে, এবার বাফুফের নির্বাচনে তাবিথের বিপক্ষে কোনও প্রার্থী থাকছে না।

উল্লেখ্য, এর আগে কাজী সালাউদ্দীন টানা ৪ বার বাফুফে সভাপতি হিসেবে নির্বাচিত হন। কিছুদিন আগে এবারের নির্বাচনে অংশগ্রহণ করার কথাও জানিয়েছিলন সাবেক এই ফুটবলার।

তবে আল্ট্রাস নামে বাংলাদেশ ফুটবল সমর্থকদের একটি সংগঠন থেকে সালাউদ্দিনের পদত্যাগের দাবি করা হয়। কিন্তু হুমকির মুখে পদত্যাগ করবেন না জানিয়ে বাফুফে সভাপতি বলেছিলেন, ‘প্রথমত, বাংলাদেশ ফুটবল আল্ট্রাসের কী ভূমিকা ফুটবলে? আমি ঘোষণা দিয়েছি ২৬অক্টোবর বাফুফে নির্বাচন হবে। আমি নির্বাচন করতে পারব কিনা তারা বলার কে? তাদের কে অধিকার দিয়েছে আমাকে হুমকি দেওয়ার?’

২৬ অক্টোবর সপভাপতি পদে ভোট করার ঘোষণা দিয়ে তিনি আরও বলেছিলেন, ‘আমি পদত্যাগ করছি না। আমি আবারও আগামী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করব। আমি কোন হুমকির মুখে ফুটবল ছাড়ব না’

news24bd.tv/JP