ইয়ামাল ঝলকে জিরোনাকেও উড়িয়ে দিলো বার্সা

ইয়ামাল ঝলকে জিরোনাকেও উড়িয়ে দিলো বার্সা

অনলাইন ডেস্ক

লা লিগায় সবশেষ তিন দেখায় নগরপ্রতিদ্বন্দ্বী জিরোনার বিপক্ষে কোনো জয়ই ছিল না বার্সেলোনার। এর মধ্যে সবশেষ দুই দেখায় বার্সা হারে ২-৪ গোলের বড় ব্যবধানে। আরও একবার কাতালুনিয়ার এই দুই ক্লাবের ম্যাচ, আরও একবার চার গোল - তবে এবার জয়ী হয়ে মাঠ ছাড়ল ব্লাউগ্রানারা।

আজ রোববার (১৫ সেপ্টেম্বর) লা লিগার পঞ্চম রাউন্ডের ম্যাচে জিরোনাকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা।

দলের জয়ে জোড়া গোল করেছেন লামিন ইয়ামাল। অপর গোল দুটি এসেছে দানি ওলমো এবং পেদ্রির পা থেকে।

জিরোনার মাঠ মনতিলিভিতে প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় বার্সেলোনা। দুটি গোলই করেন ইয়ামাল।

৩০তম মিনিটে নিজে বল জেতার পর বাঁকানো শটে বার্সাকে এগিয়ে নেন তিনি। ৩৭তম মিনিটে আরও একটি বাঁকানো শটে জাল খুঁজে নেন এই এই তরুণ তুর্কি, বলের যোগানদাতা ছিলেন রবার্ট লেভানডভস্কি।

স্বস্তি নিয়ে বিরতিতে যাওয়া বার্সেলোনা দ্বিতীয়ার্ধেও উপহার দেয় আক্রমণাত্মক ফুটবল। ফলও পায় দ্রুতই। ৪৭তম মিনিটে জুলস কুন্দের উড়ন্ত পাস ধরে দুরূহ কোণ থেকেই জোরালো শটে ব্যবধান ৩-০ গোলে দানি ওলমো। আর জিরোনার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন পেদ্রি। ৬৪তম মিনিটে মার্ক কাসাদোর অনবদ্য এক পাস ধরে জিরোনা গোলরক্ষক পাওলো গাজ্জানিয়াকে পরাস্ত করেন এই মিডফিল্ডার।

বার্সার জন্য ম্যাচের শেষটা অবশ্য ভালো ছিল না। ৮০তম মিনিটে স্বাগতিক দর্শকদের সান্ত্বনা দেন বদলি নামা ক্রিস্টিয়ান স্টুয়ানি। মিনিট পাঁচেক পর লাল কার্ড দেখেন বার্সেলোনা ফরোয়ার্ড ফেরান তোরেস। তাতে অবশ্য আরও একটি জয় তুলে নিতে কোনো কষ্টই হয়নি হান্সি ফ্লিকের শিষ্যদের।

এ জয়ে পাঁচ ম্যাচে পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষেই রইলো বার্সেলোনা। দুই থাকা রিয়াল মাদ্রিদের সংগ্রহ পাঁচ ম্যাচে ১১ পয়েন্ট। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে তিনে আছে ভিয়ারিয়াল।

news24bd.tv/SHS