ড. ইউনূসের আগমনে যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগের বিক্ষোভ, বিএনপির আনন্দ সমাবেশ

ড. ইউনূসের আগমনে যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগের বিক্ষোভ, বিএনপির আনন্দ সমাবেশ

অনলাইন ডেস্ক

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পৌঁছেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। আজ মঙ্গলবার বাংলাদেশ সময় সকাল সোয়া ৮টার দিকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পৌঁছেছেন ড. ইউনূস।

প্রধান উপদেষ্টার আগমনকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে বিএনপির আনন্দ সমাবেশ করলেও বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

জানা গেছে, কাতার এয়ারওয়েজের বাণিজ্যিক ফ্লাইটটি জেএফকে বিমানবন্দরের আট নম্বর টার্মিনালে অবতরণের আগেই বাইরে দুই পক্ষের বিভিন্ন স্লোগানে মুখরিত হয়ে ওঠে গোটা টার্মিনাল এলাকা।

এর আগে, সোমবার স্থানীয় সময় সন্ধ্যা থেকেই জেএফকে বিমানবন্দরে জড়ো হয় প্রধান উপদেষ্টাকে বরণ করতে আসা যুক্তরাষ্ট্র বিএনপি ও দলটির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এসময় নানা ধরনের স্লোগান দিতে থাকেন তারা। টার্মিনালের আরেক পাশে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনগুলো প্রতিরোধের লক্ষ্যে প্রতিবাদসহ বিক্ষোভ প্রদর্শন করে।

জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে জাতিসংঘে বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মুহাম্মদ আবদুল মুহিত এবং যুক্তরাষ্ট্রে বাংলাদেশের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত ডি এম সালাউদ্দিন মাহমুদ বিমানবন্দরে প্রধান উপদেষ্টাকে অভ্যর্থনা জানানোর পর মোটর শোভাযাত্রাসহকারে অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসকে ম্যানহাটনের অভিজাত হোটেলে নিয়ে যাওয়া হয়।

প্রধান উপদেষ্টা আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) জাতিসংঘ সদর দপ্তরের সাধারণ পরিষদ হলে পরিষদের ৭৯তম অধিবেশনের উচ্চ পর্যায়ের সাধারণ আলোচনায় যোগ দেবেন। সাধারণ পরিষদের অধিবেশনে ড. ইউনূস ভাষণ দেবেন আগামী ২৭ সেপ্টেম্বর স্থানীয় সময় সকাল ১০টায়।

এর আগে, আজ বাংলাদেশ সময় রাত ৯টায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন প্রধান উপদেষ্টা।  জো বাইডেনের সঙ্গে বৈঠকের পাশাপাশি ড. ইউনূস বেশ কয়েকজন সরকারপ্রধান ও আন্তর্জাতিক সংস্থাসমূহের প্রধানের সঙ্গে উচ্চ পর্যায়ের দ্বিপক্ষীয় বৈঠকে অংশ নেবেন।

news24bd.tv/SHS 

এই রকম আরও টপিক