দর্শনা স্থলবন্দরে আমদানি-রপ্তানি ৭ দিন বন্ধ

সংগৃহীত ছবি

দর্শনা স্থলবন্দরে আমদানি-রপ্তানি ৭ দিন বন্ধ

অনলাইন ডেস্ক

ঈদুল আযহার ছুটিতে সাত দিন বন্ধ থাকবে দর্শনা বন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম। তবে খোলা থাকবে দর্শনা চেকপোস্ট। এ সময় বন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে এ ছুটিতে বাংলাদেশ-ভারতের মধ্যে পাসপোর্টধারী যাত্রী চলাচল স্বাভাবিক থাকবে।

শুক্রবার (১৪ জুন) দর্শনা ইমিগ্রেশনের ইনচার্জ এস আই আতিক এ তথ্য নিশ্চিত করেছেন।

এস আই আতিক জানান, ৩৬৫ দিনই খোলা থাকে দর্শনা ইমিগ্রেশন চেকপোস্ট। ছুটি বলে কোন শব্দ নেই এ চেকপোস্টে। প্রতিদিন সুর্যোদয় থেকে সুর্যাস্ত পর্যন্ত চলে ইমিগ্রেশনের কার্যক্রম।

ভারত ভ্রমণে দর্শনা চেকপোস্ট জনপ্রিয় একটি জায়গা। এখান থেকে কলকাতা খুব কাছে। রেলপথে কলকাতার দূরত্ব মাত্র ১১৪ কিলোমিটার। দর্শনার বিপরীতে ভারতে গেদে বন্দর। গেদে থেকে কলকাতা ২৪ ঘণ্টায় ১৮টি ট্রেন চলাচল করে। ভাড়া ভারতীয় মুদ্রায় মাত্র ৩০ রুপি। প্রতিদিন কয়েক হাজার পাসপোর্টধারী এ চেকপোস্ট দিয়ে চলাচল করেন।

দর্শনা রেলস্টেশনের ম্যানেজার মির্জা কামরুল হক বলেন, পবিত্র ঈদুল আজহার ছুটিতে ১৩ থেকে ১৯ জুন পর্যন্ত আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। ২০ জুন থেকে আগের মতো যথারীতি দর্শনা বন্দরে আমদানি-রপ্তানি চলবে।

উল্লেখ, দর্শনা বন্দরে রেলপথে আমদানি-রপ্তানি হয়। এটি দেশের গুরুত্বপূর্ণ একটি বন্দর। করোনাকালে সব বন্ধ থাকলেও সংকট মুহুর্তে এ বন্দরের কার্যক্রম চলমান ছিল। ভারতের সঙ্গে আমদানি-রপ্তানি কার্যক্রমে কার্যকরী ভূমিকা রাখছে এ স্থলবন্দর। প্রতিবেশী দেশটি থেকে দৈনিক ২ থেকে ৩টি র‌্যাক (৪২ ওয়াগন) আসে এ বন্দরে।

news24bd.tv/DHL