নওগাঁয় ধাওয়া-পাল্টা ধাওয়া, আওয়ামী লীগ অফিস ভাঙচুর

নওগাঁয় ধাওয়া-পাল্টা ধাওয়া, আওয়ামী লীগ অফিস ভাঙচুর

নওগাঁ প্রতিনিধি

নওগাঁ কোটা আন্দোলনকারীদের সঙ্গে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া, আওয়াামী লীগ অফিস ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের কমপক্ষে দুজন আহত হয়েছে।

আজ শনিবার দুপুর ১২টার দিকে কোটা আন্দোলনকারী ছাত্রছাত্রী ও শিক্ষকরা পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে নওগাঁ শহরের কাজির মোড়ে সমবেত হয়ে বিভিন্ন শ্লোগান দিতে থাকে। এরই এক পর্যায়ে তারা মিছিল নিয়ে শ্লোগান দিতে দিতে প্রধান সড়ক ধরে এগিয়ে আসতে থাকে।

এক সময় সরিষা হাটির মোড়ে জেলা আওয়ামী লীগ অফিসের সামনে এলে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এ সময় ১৫ আগস্ট শোক দিবসের কর্মসূটি প্রনয়নে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের ৭ তলায় প্রস্তুতি মিটিং চলছিল।

সভায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি, পরিকল্পনা প্রতিমন্ত্রী শহিদুজ্জামান সরকার, সদর আসনের এমপি ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, নওগাঁ-৩ আসনের এমপি সৌরেন্দ্রনাথ চক্রবর্তীসহ জেলার ১১ উপজেলা থেকে আসা বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় কোটা আন্দোলনকারীরা ইট-পাটকেল নিক্ষেপ করে আওয়ামী লীগ অফিসের জানালার বেশ কিছু কাঁচ ভাঙচুর করে।

অফিসের সামনের গেইট এবং কিছু রিক্সা ভাঙচুর করে। উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্ট ধাওয়া হয়। কোটা আন্দোলনকারীরা সরিষা হাটির মোড় এবং আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আওয়ামী লীগ অফিসের সামনে অবস্থান নেয়। মাঝখানে সেনাবাহিনী, পুলিশ ও বিজিবি সদস্যরা অবস্থান নেয়। উভয় পক্ষ হতে থেকে মুহুর্মুহু শ্লোগান দেওয়া হয়। এক পর্যায় কোটা আন্দোলকারীরা সেখান থেকে সরে মুক্তির মোড়ে অবস্থান নেয়। পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসলেও শহর জুড়ে থমথমে অবস্থা করছে।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক