লাপাত্তা পাপন, খোঁজ জানেন না বিসিবি পরিচালকরাও

লাপাত্তা পাপন, খোঁজ জানেন না বিসিবি পরিচালকরাও

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগের ক্ষমতাসীন এমপিই ছিলেন নাজমুল হাসান পাপন। এবার পেয়েছিলেন ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব। এছাড়া গত এক যুগেরও বেশি সময় ধরে তিনি ক্রিকেটের অভিভাবক, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি। তবে গণ-বিক্ষোভের মুখে শেখ হাসিনা সরকারের পতনের পর গা ঢাকা দিয়েছেন পাপনও।

 

গত ৫ আগস্ট সরকার পতনের পর থেকেই লাপাত্তা পাপন। কোথায় আছেন জানেন না কেউ। সম্প্রতি ‘ভাইরাল’ হওয়া একটি ছবিতে দেখা গেছে তিনি স্বস্ত্রীক বসে আছেন কোন একটি জায়গায়। পোস্টকারীর দাবি, সেটি লন্ডনে।

তবে তিনি ঠিক কোথায় আছেন, তা জানেন না দেশে থাকা বিসিবির পরিচালকেরাও। এমনকি সরকার পতনের পর থেকে সবার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করে রেখেছেন তিনি।

আজ রোববার (১১ আগস্ট) নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির এক পরিচালক আক্ষেপ করে বলেছেন, ‘(বিসিবি) আমাদের পরিচালনা পর্ষদের একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ আছে। ঘটনা (সরকারের পতন) ঘটার পর সেই গ্রুপে সবাই সবার খোঁজ নিয়েছে। কিন্তু প্রেসিডেন্ট কোনো মেসেজ দেননি। অভিভাবক হিসেবে তার কাছ থেকে আমরা সবাই অন্তত একটি বার্তা আশা করেছিলাম। তিনি তো আমাদের অভিভাবক, তাই না?’

এদিকে, বিসিবি সভাপতির অনুপস্থিতিতে বোর্ডের কার্যক্রম পরিচালনার জন্য অর্ন্তবর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজিব ভূঁইয়ার সঙ্গে সাক্ষাত করেছেন বিসিবির সাত পরিচালক। সেই সভার পর সংবাদ মাধ্যমকে ক্রীড়া উপদেষ্টা আপাতত বাংলাদেশে অনুষ্ঠেয় নারী টি২০ বিশ্বকাপ আয়োজনের আনুষ্ঠানিকতা সম্পন্নের ওপর গুরুত্ব দিয়েছেন।

যেহেতু বোর্ডের কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে বিসিবি ও ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সুনির্দিষ্ট বিধিমালা আছে, সেই নীতিমালা অনুযায়ী বোর্ডের কার্যক্রম পরিচালনার নির্দেশনা দিয়েছেন আসিফ মাহমুদ।

news24bd.tv/SHS