বৈদ্যুতিক খুঁটিতে ঝুলন্ত অবস্থায় পাকিস্তানে পাঁচজনের লাশ উদ্ধার

বৈদ্যুতিক খুঁটিতে ঝুলন্ত অবস্থায় পাকিস্তানে পাঁচজনের লাশ উদ্ধার

অনলাইন ডেস্ক

পাকিস্তানের বেলুচিস্তানে একটি বৈদ্যুতিক খুঁটিতে পাঁচজনের মৃতদেহ ঝুলন্ত অবস্থায় পাওয়া গেছে। দেশটির সরকারি কর্মকর্তারা জানিয়েছেন ঝুলন্ত এসব লাশ গুলিবিদ্ধ ছিলো। শুক্রবার (১৬ আগস্ট) লাশগুলো পাওয়া যায় বলে পাকিস্তানের সংবাদমাধ্যম ডন-এর প্রতিবেদনে বলা হয়েছে।

বেলুচিস্তানের দালবন্দিন শহরের একটি কলেজের কাছে ভোরে মৃতদেহগুলো পাওয়া যায়।

ওই শহরে বিচ্ছিন্নতাবাদী জঙ্গি গোষ্ঠীগুলো একটি দীর্ঘ এবং রক্তক্ষয়ী বিদ্রোহ চালিয়েছে।

স্থানীয় একজন সিনিয়র সরকারি কর্মকর্তা আতিক শাহওয়ানি এএফপিকে জানান, ‘পাঁচটি গুলিবিদ্ধ লাশ একটি বৈদ্যুতিক তোরণে ঝুলন্ত অবস্থায় পাওয়া গেছে। ’ এসময় তিনি আরও জানান, সম্ভবত গত বৃহস্পতিবার (১৫ আগস্ট) তাদের হত্যা করা হয়েছিলো। নিহতদের পরিচয় এখনও সনাক্ত করা যায়নি।

এছাড়াও স্থানীয় পুলিশের কাছে নিখোঁজ হয়েছেন এমন কোনো অভিযোগ নথিভুক্তও হয়নি।

সিনিয়র পুলিশ সুপার (এসএসপি) মীর হুসেন লেহরি বলেছেন, মৃতদেহগুলোর পরিচয় সনাক্ত করা যায়নি। তাদের গুলি করে হত্যা করা হয়েছে। তিনি বলেন, ‘ধারণা করা হচ্ছে নিহত সবাই আফগান নাগরিক। আঙুলের ছাপ ব্যবহার করে মৃত ব্যক্তির পরিচয় নিশ্চিত করার জন্য ন্যাশনাল ডাটাবেস অ্যান্ড রেজিস্ট্রেশন অথরিটি (নাদ্রা)-কে অনুরোধ করা হয়েছে। তিনি আরও জানান, পুলিশ আলামত সংগ্রহ করে ঘটনার তদন্ত শুরু করেছে।  

আরও পড়ুন: বাবার পদাঙ্ক অনুসরণ করে থাইল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী প্যাটংটার্ন সিনাওয়াত্রা

উল্লেখ্য, বেলুচিস্তানে বেশ কয়েকটি জঙ্গি গোষ্ঠীর আবাসস্থল। কিছু গোষ্ঠী স্বাধীনতার জন্য লড়াই করছে। এই অঞ্চলের একটি বিশাল অংশজুড়ে রয়েছে খনিজ সম্পদ। দেশটির স্থানীয় নিরাপত্তা বাহিনী প্রায়শই এখানে বোমা হামলার শিকার হয়। (সূত্র: ডন

news24bd.tv/SC