বন্যা দুর্গত এলাকায় চারদিন খাদ্যসামগ্রী ও রান্না করা খাবার বিতরণ করলেন মামুন বিশ্বাস

সংগৃহীত ছবি

বন্যা দুর্গত এলাকায় চারদিন খাদ্যসামগ্রী ও রান্না করা খাবার বিতরণ করলেন মামুন বিশ্বাস

সিরাজগঞ্জ প্রতিনিধি

ফেনী, নোয়াখালী, কুমিল্লা চট্টগ্রাম, খাগড়াছড়ি, ব্রাহ্মণবাড়িয়া, মৌলভীবাজার ও হবিগঞ্জসহ বিভিন্ন এলাকায় ২৪ আগস্ট থেকে ২৭ আগস্ট টানা ৪ দিন বন্যাকবলিত মানুষের মধ্য খাদ্য সামগ্রী ও রান্না করার খাবার বিতরন করা হয়েছে। সিরাজগঞ্জের শাহজাদপুরের মানবতার ফেরিওয়ালা মামুন বিশ্বাস ও তার সহযোগীরা মুড়ি, চিনি, বিস্কুট, পানি, স্যালাইন এবং মোমবাতি ও গ্যাসলাইটসহ প্রয়োজনীয় বিভিন্ন ধরনের শুকনো ও রান্না করা খাবারসহ শিশুদের জন্য প্যাকেটজাত দুধ বিতরন করেছেন।

মামুন বিশ্বাস জানান, কুমিল্লাহর মৌকারা, নাঙ্গলকোট ও ঢালুয়াসহ কয়েকটি প্লাবিত অঞ্চলে ২৫০টি পরিবার, বুড়িচং খাড়াতাইয়া, মিয়ার বাজার, গাজিপুর কয়েকটি প্লাবিত অঞ্চলের ২৫০টি পরিবার ও লাকসামের ১০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়।

এছাড়াও রান্না করা খাবার ফেনী সোনাগাজীর বকতারপুর আশ্রয়ন কেন্দ্রসহ কয়েকটি গ্রামের ১১০০ মানুষ ও নোয়াখালী আমানতপুর গোলাম সারওয়ার হাই স্কুল আশ্রয়কেন্দ্র, করিমপুর পানি বন্দী বাসা বাড়িতে খাবার বিতরণ,আলী পুর সিঙ্গার রোড বস্তি, আলীপুর দিঘির পাড়, সেনবাগ উপজেলার আহম্মেদপুর এবং মেহেদীপুর গ্রাম ও আশ্রয় কেন্দ্রে ও প্রায় ১২০০ বন্যার্ত মানুষদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে।

মামুন বিশ্বাস জানান, বন্যায় দিশেহারা হয়ে পড়েছেন বানভাসীরা। অনেকেই আবার খাদ্যের অভাবে ভুগছেন। সরকারের পাশাপাশি সারাদেশ থেকে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন তাদের পাশে দাঁড়িয়েছে। তিনি বলেন, দীর্ঘদিন ধরে ফেসবুক বন্ধুদের সহায়তা মানবসেবামূলক কাজ করে যাচ্ছি।

তারাই ধারাবাহিকতায় টানা চারদিন বন্যাকবলিত এলাকায় এই কার্যক্রম করা হয়েছে।

news24bd.tv/DHL