চিকিৎসকদের দাবি যৌক্তিক: হাসনাত আব্দুল্লাহ

হাসনাত আব্দুল্লাহ

চিকিৎসকদের দাবি যৌক্তিক: হাসনাত আব্দুল্লাহ

অনলাইন ডেস্ক

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ ডাক্তারদের দেওয়া চার দফা দাবি নিয়ে বলছেন, ‘ডাক্তাররা যে চার দফা দাবি দিয়েছেন সেগুলো যৌক্তিক। দ্রুত সমাধান করার জন্য সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। মানুষের সেবায় ডাক্তারদের যে অবদান বা তাদের পেশাদারিত্ব সেটি অন্যকিছু দিয়ে রিপ্লেসমেন্টের কোনো সুযোগ নেই। ’

রোববার (১ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের প্রশাসনিক ব্লকে কর্মবিরতিতে থাকা ডাক্তারদের সঙ্গে সভা শেষে তিনি এসব কথা বলেন।

 

হাসনাত বলেন, ‘ডাক্তারদের ওপর যে হামলা হয়েছে সেটির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। দেশের বিভিন্ন জায়গাতে এসব হামলা হয়েছে। যারা হামলার সঙ্গে জড়িত তাদের রাজনৈতিক দল মত আদর্শের ঊর্ধ্বে ওঠে তাদের বিচারের আওতায় আনতে হবে। এদের পেশাদারিত্বের জায়গাটি যেন সবসময় নিরাপদ থাকে সেটি নিশ্চিত করতে হবে।

কোনো কারণে যদি ডাক্তাররা তাদের কর্মস্থলে নিরাপদ বোধ না করেন তাহলে কোনোভাবে রোগীদের সুষ্ঠু সেবা দেওয়া সম্ভব নয়। ’

তিনি বলেন, ‘সভায় ডাক্তাররা যে চার দফা দাবি দিয়েছেন সেটি নিয়ে কথা হয়েছে। কর্তৃপক্ষকে এসব দাবির ব্যাপারে খুবই পজিটিভ মনে হয়েছে। আমরা আশা করি খুব দ্রুততম সময়ের মধ্যে এসব সমস্যার সমাধান হবে। ’

এদিকে ৩১ আগস্ট রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দীপ্তর চিকিৎসা সেবায় অবহেলায় মৃত্যু হয়েছে অভিযোগ এনে ডাক্তারদের ওপর হামলা করে শিক্ষার্থীরা। এর প্রতিবাদ জানিয়ে রাত থেকে ঢাকা মেডিকেলে চিকিৎসা সেবা বন্ধ রেখেছেন চিকিৎসকরা। এতে করে ভোগান্তিতে পড়েছেন রোগীরা।

news24bd.tv/আইএএম